কুমিল্লার বাঙ্গরায় পুলিশের ওপর হামলা করে আসামি ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাঙ্গরা বাজার থেকে শেখ আকরাম নামে ওই আসামিকে হ্যান্ডকাফসহ ছিনতাই করা হয়। আসামি আকরামের বড় ভাই ওই ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে এ ঘটনা ঘটেছে বলে দাবি করেছে ‍পুলিশ। হামলায় রনি নামে এক এসআই আহত হয়েছেন।

পুলিশ এবং স্থানীয়রা জানায়, গত ৪ সেপ্টেম্বর ফুয়াদ নামে এক স্কুলছাত্রকে মারধর করে মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনায় বৃহস্পতিবার বাঙ্গরা বাজার থানায় মামলা দায়ের করেন দৌলতপুর গ্রামের ইকবাল হোসেন নামে এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। এ ঘটনায় স্বেচ্ছাসেবকলীগ কর্মী ও সদর ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের ছোট ভাই শেখ আকরামসহ ৪ জনকে আসামি করা হয়। শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের গ্রেফতারে খাপুরা এলাকায় অভিযান চালায় পুলিশ।

শেখ আকরামকে গ্রেফতার করে থানায় নিয়ে আসার পথে বাঙ্গরা বাজারে ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে ৩০-৪০ জন পুলিশের ওপর হামলা করে। এ সময় হ্যান্ডকাফ পরিহিত আকরামকে ছিনিয়ে নেয়া হয়। হামলায় পুলিশের এসআই রনি আহত হন।

তবে অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বলেন, আমরা পুলিশের ওপর হামলা করিনি, আমার ভাই শেখ আকরামকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে, এলাকার লোকজন তাকে গ্রেফতারের প্রতিবাদ করেছে, আসামি ছিনতাইয়ের ঘটনা সঠিক নয়।

বাঙ্গরা বাজার থানার ওসি ইকবাল হোসেন জানান, এজহারনামীয় আসামি শেখ আকরামকে খাপুরা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। তাকে থানায় নিয়ে আসার পথে বাঙ্গরা বাজারে পুলিশের ওপর হামলা করে হ্যান্ডকাফসহ আকরামকে ছিনিয়ে নেয়া হয়। ওই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে এবং এঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।