সমাবেশ চলাকালে মাঠে বিএনপির এক নেতার মৃত্যু হয়েছে। তার নাম মোস্তাফিজুর রহমান (৪৮)। শনিবার বিকাল ৪টায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

মোস্তাফিজুর রহমান দিনাজপুরের কাহারোল উপজেলা বিএনপির সহ-সভাপতি এবং একই উপজেলার ৩নং মুকুন্দপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। তার বাড়ি কাহারোলের মুকুন্দপুর ইউনিয়নের সুন্দইল গ্রামে। বাবা সাবেক ইউপি সদস্য মরহুম আকতার আলী।
দিনাজপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. মোকাররম হোসেন তার মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাস চলাচল বন্ধ থাকায় বিকল্প ব্যবস্থায় অন্যদের মতো মোস্তাফিজুর রহমানও দিনাজপুর থেকে নেতাকর্মীদের দলবল নিয়ে রংপুরে বিএনপির গণসমাবেশে যোগ দেন। সমাবেশ স্থলে বিকাল ৪টায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু ঘটে।

মোকাররম হোসেন জানান, মোস্তাফিজুর রহমান বিএনপির একজন নিবেদিতপ্রাণ নেতা ছিলেন। বর্তমান সরকারের গণবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে তিনি বাধা-বিপত্তি উপেক্ষা করে আন্দোলনে সক্রিয় ছিলেন। এই তাগিদ থেকেই রংপুরে বিএনপির গণসমাবেশে অংশ নেন তিনি। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দিনাজপুর জেলা বিএনপির নেতারা। সমাবেশ চলাকালে মাইকে এ মৃত্যুর খবর ঘোষণা করা হলে নেতাকর্মীরা শোকাহত হন।