গাজীপুর মহানগরের তারগাছ এলাকায় যানজটে আটকে থাকা প্রাইভেটকারে ছিনতাইয়ের ঘটনায় সন্দেহভাজন তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে জিএমপি’র গাছা থানা পুলিশ। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে টঙ্গী পূর্ব থানা পুলিশের সহায়তায় তাদের গ্রেফতার করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) উপ-কমিশনার অপরাধ (দক্ষিণ) মাহাবুব-উজ-জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১২ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাছা থানাধীন কুনিয়া তারগাছ এলাকার লিজ পোশাক কারখানার সামনে জ্যামে আটকে থাকা প্রাইভেটকারের দরজা ভেঙ্গে এবং মুগির পিকআপের দরজা খুলে অস্ত্রের ভয় দেখিয়ে নগদ ১৫ হাজার টাকাসহ মোবাইল ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। ওই সময় সড়কে চলাচলকারী অন্যান্যদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। ছিনতাইয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার ১২ ঘন্টার পর ওই তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো টঙ্গী পূর্ব থানাধীন এরশাদনগর এলাকার আব্দুল মান্নানের ছেলে শাহরিয়ার সাব্বির শ্রাবন ওরফে মাহিম (২০), টঙ্গী পশ্চিম থানাধীন মৃত আব্দুল মান্নানের ছেলে বাবু হোসেন (২৫) এবং চেরাগআলী বাগানবাড়ী এলাকার হাছান ভান্ডারীর ছেলে আলী আকবর (২০)। তাদের কাছ থেকে ৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহীম হোসেন জানান, বিআরটিএ প্রকল্পের কাজ চলমান থাকায় সোমবার (১২ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাছা থানার কুনিয়া এলাকায় জ্যামের সৃষ্টি হয়। এসময় জ্যামে দাঁড়িয়ে থাকা ফারুক হোসেনের (৩৫) মুরগীর গাড়ী এবং মাসুদ করিমের প্রাইভেটকারে তিন ছিনতাইকারী দা ও ছুরি দিয়ে প্রাইভেটকারের দরজা ভেঙ্গে এবং মুরগীর গাড়ীর দরজা খুলে অস্ত্রের ভয় দেখায়। জাতীয় জরুরী সেবা ৯৯৯ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পুলিশ ভিডিও দেখে সন্দেহভাজন আসামী শাহরিয়ার সাব্বির শ্রাবন ওরফে মাহিমকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে টঙ্গী পূর্ব থানাধীন বাঁশপট্টি এলাকা থেকে বাবু হোসেন এবং আলী আকবরকে গ্রেফতার করে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে ব্যবসায়ী ফারুক হোসেন বাদী হয়ে গ্রেফতার তিন জনকে আসামী করে গাছা থানায় মামলা দায়ের করে।