গাজীপুর মহানগর বিএনপি’র আহ্বায়ক ও যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান মো. নুরুল ইসলাম বাবুলের ছোট ভাই রয়েল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. সোহরাব উদ্দিন (৬৩) মঙ্গলবার ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি — রাজিউন)। তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বলে জানিয়েছেন তাঁর ছেলে রায়হান আহমেদ হৃদয়।

তিনি জানান, গত ২০ নবেম্বর বিকেলে ঢাকায় বিএনপি’র দলীয় সভা শেষে একটি রেস্টুরেন্টে খেতে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণ অসুস্থ্য হয়ে পড়েন সোহরাব উদ্দিন। তাৎক্ষণিকভাবে তাকে ঢাকায় সিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে ওইদিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালের নিবিড় পরিচর্চাকেন্দ্রে (আইসিও) ২৪ দিন চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

বুধবার সকাল ১০টায় গাজীপুর গাজীপুর এতিহাসিক রাজবাড়ি ময়দানে জানাযা শেষে বিকালে তার গ্রামের বাড়ি ঢাকার নবাবগঞ্জে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ছেলে রায়হান আহমেদ হৃদয়।

গাজীপুর মহানগর বিএনপি’র একজন সফল সংগঠক হিসেবে চলতি বছরের ৩১ আগস্ট মহানগর বিএনপি’র আহ্বায়কের দায়িত্ব দেয় কেন্দ্রীয় বিএনপি। তিনি কেন্দ্রীয় জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংস্থা (জাসাস)’র কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি এবং গাজীপুর থেকে প্রকাশিত দৈনিক আজকের জনতা’র সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সাংবাদিক সংগঠন, স্কুল, কলেজ ও মাদ্রাসার অনুদান দেওয়াসহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তার মৃত্যুতে বিএনপি’র কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার, গাজীপুর মহানগর বিএনপির সদস্য সচিব শওকত হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মঞ্জুরুল করিম রনি, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, সাবেক সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলসহ বিএনপির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।