মায়োর্কার বিপক্ষে এদিন পূর্ণশক্তির একাদশ নামায়নি রিয়াল মাদ্রিদ। কারণ আগামী বুধবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে মুখোমুখি হবে লস ব্লাঙ্কোসরা। তাই মায়োর্কার বিপক্ষে ভিনিসিয়াস জুনিয়র রদ্রিগো ও টনি ক্রুসের মতো খেলোয়াড়দের বেঞ্চে বসিয়েই নেমেছিল আনচেলত্তির শিষ্যরা। যদিও দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন ভিনি। মূল খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ায় মায়োর্কার মাঠে জিততে ভুগেছে রিয়াল। চুয়ামেনির একমাত্র গোলে ১-০ ব্যবধানের কষ্টার্জিত জয় পায় রিয়াল মাদ্রিদ।

মায়োর্কার মাঠে প্রথমার্ধে একপ্রকার নিষ্প্রভ ছিল জুড বেলিংহ্যামরা। গোলশূন্য প্রথমার্ধে অবশ্য দাপট দেখাতে পারেনি রিয়াল। তবে দ্বিতীয়ার্ধে নিজেদের স্বরূপে ফিরেছিল তারা। প্রথমার্ধে তিন শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে না পারা দলটি দ্বিতীয়ার্ধে ১৩টি শট নিয়ে ৯টিই লক্ষ্য বরাবর রাখতে পেরেছিল।

ম্যাচের ৪৮ মিনিটে ডি-বক্সের অনেক বাইরে থেকে শট নেন চুয়ামেনি। একজনের গায়ে লাগার পর গোলরক্ষকের নাগালের অনেক বাইরে ক্রসবার আর পোস্টের কোনা দিয়ে বল জড়ায় জালে। লিড পায় রিয়াল। শেষ পর্যন্ত এই একটি গোলই ম্যাচের ফল নির্ধারণ করে দেয়।

এই জয়ে নিকট প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে রিয়াল। ৩১ ম্যাচে ৭৮ পয়েন্ট কার্লো আনচেলত্তির দলের। এক ম্যাচ কম খেলা বার্সার পয়েন্ট ৬৭। আগামী রোববার ঘরের মাঠে বার্সেলোনাকে আতিথেয়তা দেবে রিয়াল।