1দক্ষিণ কোরিয়ায় ৪৭৬ জন যাত্রী নিয়ে একটি ফেরি ডুবে গেছে। এর মধ্যে ১৫০ জনকে উদ্ধার করা হয়েছে। একজনের মৃতদেহ পাওয়া গেছে। বাকিরা নিখোঁজ রয়েছে। ফেরিটিতে বেশিরভাগ স্কুলের শিক্ষার্থী ছিল। তারা ইনচিওন থেকে দক্ষিণাঞ্চলের রিসোর্ট আইল্যান্ড জেজুতে যাচ্ছিল। কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি এ খবর জানিয়েছে।
ঘটনার পর থেকে ৫০টি জাহাজ ও হেলিকপ্টার উদ্ধার অভিযান চালাচ্ছে। তবে ফেরিটি ডুবে যাওয়ার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। কর্মকর্তারা জানান, এ পর্যন্ত কমপক্ষে ১৪৭ জনকে উদ্ধার করা হয়েছে।
উদ্ধারকাজে নৌবাহিনীর, কোস্টগার্ড ও সাধারণ জাহাজগুলোর ৩৪ সদস্য নিয়োজিত আছে। এর পাশাপাশি ১৮টি হেলিকপ্টারও কাজ চালিয়ে যাচ্ছে।
বার্তা সংস্থা ইয়োনহাপ জানায়, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন-হেই কোস্টগার্ডের কমান্ডোদের এমনভাবে উদ্ধারকাজ চালানোর নির্দেশ দিয়েছেন যাতে একজন যাত্রীও নিখোঁজ না থাকেন।
তবে এ ঘটনার কারণ সম্পর্কে স্পষ্টভাবে কিছু জানা যায়নি। কোস্টগার্ডের এক সদস্য এফপিকে ফোনে জানান, ফেরিটিতে পানি ঢুকে ধীরে ধীরে তলিয়ে যায়। একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
ফেরি থেকে উদ্ধার হওয়া এক যাত্রী জানান, আমরা হঠাৎ দুম করে একটি আওয়াজ শুনলাম। তারপর ফেরিটি থেমে গেল। ধীরে ধীরে ফেরিটি কাত হতে থাকলো। এ সময় আমাদের নিজ নিজ সীটে বসে থাকতে বলা হলো।
বার্তা সংস্থাটি জানায়, ফেরিটি স্থানীয় সময় সকাল ৯টায় বিয়ুংপুং দ্বীপের প্রায় ২০ কিলোমিটার দূর থেকে দুর্ঘটনার সংকেত পাঠায়। ফেরিটিতে রাজধানী সিউলের একটি স্কুলের ছাত্র-ছাত্রীরা জেজুতে বেড়াতে যাচ্ছিল। সূত্র: ওয়েবসাইট