1পলি কর্মকার/দৈনিক বার্তা : বরগুনার পাথরঘাটায় ২ শিক্ষক অপহরণ হয়েছে বলে খবর পাওয়া গেছে। মঙ্গলবার সাড়ে বারটার সময় উপজেলার হাতেমপুর মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরী থেকে তাদেরকে অপহরণ করা হয়। স্কুলের প্রধান শিক্ষক শামীম আহসান বিষয়টি প্রসাশনকে জানালে শিক্ষকদের উদ্ধারের জন্য পুলিশ উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে। অপহৃত শিক্ষকরা হলেন, মো. নাসির আহম্মেদ ও সুভাষ চন্দ্র ভট্টাচার্য।

প্রধান শিক্ষক শামীম আহসান সাংবাদিকদের জানান, তার স্কুলের ৩জন শিক্ষক নাসির ,সুভাষ ও নুরজাহান ক্লাসের পাঠদান শেষ করে পরবর্তী   পাঠদানের জন্য ক্লাসের লাইব্রেরীতে অপেক্ষা করছিল এমন সময় তাদের স্কুলের পরিচালনা কমিটির সাবেক সদস্য চুন্নু মিয়ার ছেলে মোঃ লীচ তাদের(শিক্ষক) সাথে কথা বলার জন্য স্কুলের বাহিরে ডেকে নিয়ে যায়। কথা বলার ৩/৪ মিনিটের মধ্যে ৬টি মোটরসাইকেলে ১০/১২ জন লোক এসে শিক্ষকদের অস্ত্র ঠেকিয়ে মোটরসাইকেলে উঠায়। এসময় নুরজাহান কৌশল করে দৌড়ে পালিয়ে এসে সকল শিক্ষক ও ছাত্রছাত্রীদের খবর দিলে অপহরণকারীরা ২ শিক্ষককে নিয়ে পালিয়ে গেছে।

এবিষয় গোপন সুত্রে জানাযায়, গত ৪ মে স্কুল পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৪জন সদস্য নিবাচিত হয়। তাদের মধ্য থেকে দ্বিতীয় বার সভাপতি নির্বাচনে ৭ মে ভোটের দিন ধার্য করা হয়েছে। এ ভোটের মধ্যে শিক্ষক প্রতিনিধি হিসাবে অপহৃত শিক্ষকরা ভোটার এ জন্য তারা যাতে প্রতিপক্ষকে ভোট দিতে না পারে সে জন্য শিক্ষকদের নিয়ে আটকিয়ে রাখা হয়েছে।

বিএফ ডিসি ঘাট শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল ০১৭১৩৯৬৩৬৫০ নম্বর মোবাইল ফোন থেকে সাংবাদিকদের জানিয়েছেন বিষয়টির মধ্যে স্কুল কমিটির ব্যাপার স্যাপার রয়েছে লোক গুলোকে সময় মতো ওসি সাহেবের কাছে পৌছানো হবে বিষয়টি নিয়ে যেন বাড়াবারি না হয়।

পাথরঘাটা থানার ওসি জিএম শাহনেওয়াজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিক্ষদের উদ্ধারে আমি আপ্রান চেষ্টা করতেছি আশা করি সন্ধ্যার মধ্যে তাদেরকে উদ্ধার করা যাবে।