1দৈনিক বার্তা : সাতক্ষীরার কলারোয়ায় এক স্কুল ছাত্রীকে অপহরন করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল এর সামনে থেকে এ অহরণের ঘটনা ঘটেছে।

কলারোয়া থানা পুলিশ ও অপহৃত ছাত্রীর পরিবার জানায়, উপজেলার জেলার ঝিকরা গ্রামের ইদ্রিস আলীর স্কুল পড়–য়া কন্যা (১৪) কে যশোর জেলার ঝিকরগাছার জগন্দনকাটী এলাকার মৃত, ফজলুর রহমানের ছেলে স্থানীয় ক্ষমতাশীন দলের ছত্রছায়ায় থাকা সন্ত্রাসী  সাইফুল ইসলাম (২২) কয়েকদিন যাবৎ তাকে কু-প্রস্তাব দিয়ে আসছিলো। কলারোয়া গার্লস পাইলট স্কুলের মেধাবী ছাত্রী এ সন্ত্রাসীর প্রস্তাব প্রত্যাখান করায় বৃহস্পতিবার সকালে স্কুলে যাওয়ার সময় কলারোয়া পৌর সদরে অবস্থিত স্কুলের সামনে থেকে প্রকাশ্যে মেটিকে জোর পূর্বক একটি প্রাইভেট কারে তুলে নিয়ে চলে যায়। এঘটনায় ঔ ছাত্রীর ভাই ৩ জনের নাম উল্লেখ করে কলারোয়া থানায় একটি মামলা দয়ের করেছে। কিন্তু এখনও পর্যন্ত থানা পুলিশ তাকে উদ্ধার করতে না পারায় পবিরারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েছে। অপহৃত ছাত্রীর ভাই অভিযোগ করেন, কলারোয়া থানার অফিসার ইনচার্জ মুন্সি মোফাজ্জেল হোসেন কনকে ঘটনার সাথে সাথে জানানো হলেও তিনি বিষয়টি গুরুত্ব না দেওয়ায় অপহরনকারী সন্ত্রাসীরা নিরাপদে চলে গেছে। তিনি আরো বলেন, থানা পুলিশ তার বোনকে উদ্ধারের জন্য এখনও কোন অভিযান বা তাকে উদ্ধারের জন্য জোরালো পদক্ষেপ নিচ্ছে না। তারা অভিযোগ করেন এঘটনায় কলারোয়া থানার ওসির প্রতক্ষ্য মদদ রয়েছে।

এদিকে স্কুলের সামনে থেকে প্রকাশ্যে শিক্ষার্থী অপহরণ হওয়ায় এলাকার অবিভাবক ও স্কুলের শিক্ষকেরা চরম ক্ষোভ প্রকাশ করে দ্রুত তাকে উদ্ধারের জন্য কলারোয়া থানা পুলিশ প্রশাসনের জোর দাবি জানিয়েছেন। তারা বলেন, এঘটনার পর তাদের সন্তানদের স্কুলে পাঠাতে সাহস পাচ্ছে না। তারা আরো বলেন, দ্রুত কলারোয়া থানা পুলিশ তাকে অক্ষত অবস্থায় উদ্ধার না করে তাহলে সাধারণ মানুষের সাথে নিয়ে নিজেদের নিরাপত্তার প্রয়োজনে আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হবেন।

এবিষয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ মোফাজ্জেল হোসেন কনক অপহরণের কথা নিশ্চিত করে বলেন,
থানায় একটি মামলা হয়েছে। আমরা বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছি তাকে উদ্ধারের জন্য। তিনি বলেন তদন্ততের স্বার্থে এবিষয়ে আর কোন কথা বলব না। তবে তিনি এ ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেন।

অন্যদিকে, সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ি বেতাপোতাগ গ্রামের মাসুম বিল্লাহ (২২) নামে এক কলেজ ছাত্রকে ৫দিন ধরে নিখোজ । পরিবারের লোকেরা অনেক খুজাখুজির পরও এখনও তাকে কোথাও সন্ধান পায়নি। সে ঔ এলাকার আবুল হোসেনের ছেলে এবং সাতানী শহীদ স্বৃতি কলেজের বিএ শেষ বর্ষের ছাত্র।

বিল্লালের­ পরিবার জানায়, গত ৫মে বিকাল সড়ে ৫টার দিকে পার্শ্ববর্তী ইন্দ্রিরা এলাকার হবিবর রহমানের বাড়ীতে যাওয়ার উদ্দেশ্যে বাড়ী থেকে রওনা হয়। তারপর থেকে তাকে আর কোথাও পাওয়া যাচ্ছে না। তারা আরো জানান, তার ব্যবহৃত মোবাইল নম্বরে ফোন করলে ফোন বন্ধ আছে বলে জানান। অনেক খোজাখুজির পরও তাকে কোথাও না পাওয়ায় ৭মে পুলিশ প্রশাসনের হস্থক্ষেপ কামনা করে সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেছে যার নং- ২৯২। পরিবারের সদস্যরা সাংবাদিকদের জানান, তারা নিশ্চিত নয় বিল্লাল নিখোজ না গুম হয়েছে। তবে পরিবারের সদস্যরা এবিষয়ে চরম আতংকে রয়েছে এবং দ্রুত তাকে ফিরে পাওয়ার আশা করছেন। এবিষয়ে তারা স্থানীয় প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।