1দৈনিক বার্তা :  দেশে বর্তমানে বাকশালীয় দু:শাসন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রাজশাহী মহানগরের সভাপতি মিজানুর রহমান মিনু। তিনি বলেন, অবৈধ এ সরকার নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতেই র‌্যাব-পুলিশকে দিয়ে গুম-খুনে মেতে উঠেছে।প্রায় প্রতিদিনই তাদের হাতে নিরীহ মানুষ খুন হচ্ছেন, গুম হচ্ছেন।

বৃহস্পতিবার রাজশাহী মহানগর বিএনপির প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সকাল  থেকে নগরীর একটি কমিউনিটি  সেন্টারে দিনব্যাপী ওই সম্মেলন অনুষ্ঠিত হয়।

মিনু বলেন,দেশ এখন একটি গণবিস্ফোরণ অবস্থায় রয়েছে। জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ এ অগণতান্ত্রিক সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়ে বিরোধী দলকে দমনের নামে দেশজুড়ে রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে।

বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু বলেন, দেশ এখন গণ-বিস্ফোরণের অপেক্ষায় রয়েছে। জনগণ  থেকে বিচ্ছিন্ন অবৈধ অগণতান্ত্রিক এ সরকারের বিদায় ঘণ্টা বেজে উঠেছে।  দেশের বর্তমান অবস্থায  যেন  সেই পঁচাত্তরের বাকশালী দুঃশাসনের পদধ্বনি শোনা যাচ্ছে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি কর্পোরেশনের সাবেক  মেয়র মিনু বলেন, এদেশের ১৬  কোটি মানুষ গণতন্ত্রে বিশ্বাসী।স্বাধীনতার ঘোষক বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া দলটি  চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে সংগ্রাম চালিয়ে যাচ্ছে। তাই সহনশীলতা, ধৈর্য,কৌশল দিয়ে আগামীতে নারী নেতৃত্ব নিশ্চিতকরণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মহানগরীর একটি কমিউনিটি  সেন্টারে আয়োজিত দিনব্যাপী এই প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন করেন-বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের  মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। স্বাগত বক্তব্য রাখেন-মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম দুলাল।

সম্মেলনের শুরুতে সকল কমিটিতে ৩৩% নারী প্রতিনিধিত্ব: আইন ও গঠনতান্ত্রিক বাধ্যবাধকতা বিষয়ে লিখিত বক্তব্য উপস্থাপন করেন-বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী  হেনা।সম্মেলন সঞ্চালনা করেন- জেলা বিএনপির দপ্তর সম্পাদক  গোলাম  মোস্তফা মামুন।