2দৈনিক বার্তাঃ  শ্লীলতাহানি করতে এসে উল্টো নায়িকার ঘুষি খেয়ে পালালো দুই মদ্যপ। বৃহস্পতিবার রাতে ভারতের ফিল্মসিটি গোরেগাঁওয়ে এ ঘটনা ঘটে। বাঙালি মডেল তথা অভিনেত্রী আইরিস মাইতির এ সাহসী ভূমিকায় ইতোমধ্যে তার ললাটে বীরত্বের খেতাব জুটে গেছে।

দিনভর পর্যটকদের ভিড়ে জমজমাট থাকলেও রাতের দিকে বেশ ফাঁকা হয়ে যায় গোরেগাঁওয়ের ফিল্মসিটি। সিনেমা তৈরির অত্যাধুনিক এই ক্যাম্পাসে অনেক রাত পর্যন্ত কাজ করেন অভিনেতা-অভিনেত্রী-মডেল-কলাকুশলীরা। বৃহস্পতিবার এমনই লম্বা শিফট ছিল জনপ্রিয় মডেল তথা অভিনেত্রী আইরিস মাইতির। একটি ভিডিও শ্যুট সেরে রিকশায় স্টুডিও থেকে বেরিয়ে ফাঁকা রাস্তা ধরে ফিল্মসিটির প্রধান ফটকের দিকে যাচ্ছিলেন তিনি। সুনসান পথে হঠাত্‍ ভেসে আসে আর্তনাদ। আইরিস দেখতে পান, রাতের নির্জনতার সুযোগ নিয়ে এক উঠতি মডেলের উপর চড়াও হয়েছে মদ্যপ দুই যুবক। প্রকাশ্যেই মেয়েটির শ্লীলতাহানির চেষ্টা করছে তারা।

এই দৃশ্য দেখে মাথায় আগুন চেপে যায় আইরিসের। রিকশা থেকে লাফিয়ে নেমে চীত্কার করে দুই দুর্বৃত্তের দিকে এগিয়ে যান তিনি। ভয় না পেয়ে উল্টে উল্লসিত হয়ে এবার তার দিকেই এগিয়ে আসে দুষ্কৃতীরা।

কিন্তু কারাতে তালিমপ্রাপ্ত  আইরিসের কাছে টিকতেই পারল না দুই যুবক। কাছাকাছি আসতেই চকিতে পর পর দু’জনের নাকেই সজোরে আছড়ে পড়ে নায়িকার ঘুষি। তার অভিঘাত এতই প্রবল ছিল যে সঙ্গে সঙ্গে নাক ফেটে ফিনকি দিয়ে রক্ত ছোটে। সম্ভাব্য শিকারকে এভাবে আচমকা শিকারি হতে দেখে প্রথমে হতভম্ব হয়ে যায় দুর্বৃত্তরা। সেই সুযোগে আরও বেশ কয়েক ঘা কষিয়ে দেন আইরিস। তাঁর রণং দেহি রূপ দেখে আতঙ্কিত হয়ে শেষে ছুটে পালায় মদ্যপরা।

ঘটনার জেরে পুলিশে অভিযোগ জানাতে অস্বীকার করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক আক্রান্ত মডেল। অভিযোগ দায়ের করতে পুলিশের টালবাহানা ও তদন্তের চিরাচরিত ঢিলেমির যুক্তি দেখিয়েই তিনি এ ব্যাপারে কোন অভিযোগ দিতে রাজি হননি।

আর আইরিস জানিয়েছেন, ‘ও সব পেপার স্প্রে-ট্রে ছিটিয়ে কিছু হয় না। মানুষের শরীরের সবচেয়ে নরম হাড় থাকে নাকে। তাই সেটা মাথায় রেখেই বদমাইশদের উচিত শিক্ষা দিয়েছি।’

উল্লেখ্য, আইরিসের বাবা ভাস্কর মাইতি প্রাক্তন ফুটবলার। দেশের হয়ে ১৯৭৯ এশিয়াডে তিনি প্রতিনিধিত্ব করেন। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করা আইরিস এ পর্যন্ত তিনটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন। তাঁর অভিনীত ছবিগুলির মধ্যে ‘সোচ লো’ এবং ‘টুটিয়া দিল’ দর্শকদের বাহবা কুড়িয়েছে। এ বাদে পর্দায় আইরিসের নাচ ইতিমধ্যেই বলিউডের নজর কেড়েছে।