2দৈনিক বার্তাঃ সুজনের (সুশাসনের জন্য নাগরিক) সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন,  দেশে অরাজক অবস্থা বিরাজ করছে। গুম, খুন, অপহরণ ও রাজনৈতিক ক্ষেত্রে শাসনকার্যে সুশাসনের অপশাসন চলছে।শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবনের অধ্যাপক মোজাফ্ফর আহমদ  চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রয়াত অধ্যাপক মোজাফ্ফর আহমদ চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা), সুশাসনের জন্য নাগরিক(সুজন)এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এই অনুষ্ঠানের আয়োজন করে।

বদিউল আলম মজুমদার বলেন, অধ্যাপক  মোজাফ্ফর আহমেদ ছিলেন একজন একনিষ্ঠ রাজনীতিবিদ ও পরিবেশ আন্দোলনকারী। বর্তমানে  দেশে যে গুম, খুন অপহরণ, হত্যা ও বিভিন্ন ধরণের অরাজকতা চলছে এক্ষেত্রে মোজাফ্ফর আহমদের মত একজন লোকের খুবই প্রয়োজন।

অনুষ্ঠানে উন্নয়নে নগরায়ন, পরিবেশ ও সুশাসন: বাংলাদেশ প্রসঙ্গ” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ইউজিসির সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট শিক্ষাবিদ, নগর বিশেষজ্ঞ ও শিল্পকলা বিষয়ক লেখক অধ্যাপক ড. নজরুল ইসলাম।

বাপার সহ-সভাপতি অধ্যাপক কাজী সালেহ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. রেহমান  সোবহান, বাপার যুগ্ম সাধারণ সম্পাদক স্থপতি ইকবাল হাবিব,নগর পরিকল্পনাবিদ অধ্যাপক সারোয়ার জাহান, জাতীসংঘ সমিতির সভাপতি কাজী ওবায়দুল হক, অধ্যাপক মোজাফ্ফর আহমদের একমাত্র কন্যা ড. সোহেদা নাজনীন, স্ত্রী রওশন জাহানপ্রমূখ।অনুষ্ঠানে বাপা’র উদ্যোগে প্রকাশিত সুপরিবেশ ও সুসচেতনা শীর্ষক গ্রন্থের  মোড়ক উন্মোচন করেন রেহমান সোবহান ও তার সহধর্মীনী।