1দৈনিক বার্তাঃ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত সরকারকে দলনির্ভর করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বর্তমান ও সাবেক আমলা নির্ভরতা কাটিয়ে আওয়ামী লীগের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকার ও দলের মধ্যে সমন্বয় করতে পারলেই এ সরকার পাঁচ বছর মেয়াদ পূর্তি করতে পারবে বলে তিনি দাবি করেন।

দলে আমলা নির্ভর আগাছা দূর করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও জাতীয় সংসদের আইন-বিচার ও সংসদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত। সোমবার বেলা ১২টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক   আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নারায়ণগঞ্জ ও ফেনীর ঘটনার প্রতি ইঙ্গিত করে সুরঞ্জিত বলেন, গুটি কয়েক  নেতার দায় সরকার নিতে পারে না। দলকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করতে পারলে আইনের শাসন প্রতিষ্ঠা ছাড়াও বিশৃঙ্খলা দূর করা যাবে বলেও তিনি মন্তব্য করেন।

বিএনপির মাথায় পচন ধরেছে  উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত  সেনগুপ্ত বলেন, আন্দোলনের হুমকি দিলেও জনগণ বা বিদেশি বন্ধু কেউই কাজে আসবে না। দেশকে অস্থিতিশীল করতেই ষড়যন্ত্র করছে বিএনপি।সুরঞ্জিত  সেনগুপ্ত বলেন, নারায়ণগঞ্জ ও  ফেনীর খুনের ঘটনায় বিব্রত জনগণ। অবিলম্বে জেলা পর্যায়ে কাউন্সিলের মাধ্যমে দলের তৃণমূলকে আরো শক্তিশালী করে বিশৃঙ্খলা ও দুর্নীতিমুক্ত করতে সরকারের প্রতি অনুরোধ করছি।

আওয়ামী লীগকে সুসংগঠিত হওয়ার পরামর্শ জানিয়ে প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, দলকে তৃণমূল পর্যায় ে েেক সুসংগঠিত করে গড়ে তুলতে হবে। সুসংগঠিত ও সুশৃঙ্খল রাজনৈতিক দলই গণতান্ত্রিক সরকারের মূল  সেতুবন্ধন তৈরি করতে পারে।

ভারত প্রসঙ্গে তিনি বলেন, ভারতের রাজনীতির পালাবদল হলেও পররাষ্ট্র নীতিতে  কোনো পরিবর্তন হয় না। তাই এ নিয়ে লাফালাফি যারা করছে তারা না  জেনে করছে। ভারত বিদ্বেষী কোনো রাজনীতি বর্তমান সরকারের পক্ষ  থেকে প্রশ্রয় দেওয়া হবে না।প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সঙ্গে  ভোটে লড়াই করবেন বলে  ঘোষণা দিয়েছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার।

এ প্রসঙ্গে তিনি বলেন, আনোয়ার সাহেবের বয়স হয়েছে, সেই সঙ্গে মাথাও খারাপ হয়ে গেছে। আমি তো বলি, এম  কে আনোয়ার, মাথা খারাপ আনোয়ার।

এ সময় আনোয়ারের এলাকায়  যে সংখ্যালঘুদের ওপর হামলা চলেছে তার দায়ভার তাকেই নিতে হবে বলেও তিনি জানান।

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  ও সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়, সাম্যবাদী দলের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক হারুন  চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।