101দৈনিক বার্তাঃ   ঢাকা শহরকে পরিকল্পিত সুন্দর আবাস ভূমি হিসেবে গড়ে তুলতে এবং যানজট নিরসন করতে প্লটের পরিবর্তে বহুতল বিশিষ্ট ভবন নির্মাণ করে ফ্ল্যাট বরাদ্দ   দেবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। শিগগীরই এ সিদ্ধান্ত বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত এ সংক্রান্ত কমিটির ২য় বৈঠকে এ সুপারিশ করা হয়।কমিটির সভাপতি আলহাজ্ব মো. দবিরুল ইসলাম  বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে ২০১৩-২০১৪ অর্থ বছরে মন্ত্রণালয় এবং অধীনস্থ সংস্থাসমূহে কোন খাতে কত টাকা বরাদ্দ প্রদান করা হয়েছিলো, উক্ত বরাদ্দ হতে কত টাকা ব্যয় হয়েছে তার বিষদ বিবরণ প্রকাশ করা হয়।

এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন প্রকল্পে শেষ কিস্তির অর্থছাড় বছরের প্রথমদিকেই করার জন্য অর্থ মন্ত্রণালয়ের প্রতি সুপারিশ করা হয়।

পাশাপাশি প্লট ও ফ্ল্যাট বরাদ্দ নীতিমালা পর্যালোচনা এবং উক্ত নীতিমালা লঙ্ঘন করে  কোন ফ্ল্যাট বা প্লট বরাদ্দ দেওয়া হয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য দুইটি সাব কমিটি গঠনেরও সুপারিশ করা হয়।

বৈঠকে সদস্য হিসেবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন,কামাল আহমেদ মজুমদার,  মো. জাহিদ আহসান রাসেল, সাধন চন্দ্র মজুমদার, এ, কে,এম ফজলুল হক, মো. আবু জাহির, আবু সালেহ মোহাম্মদ সাঈদ(দুলাল), নূরজাহান বেগম অংশগ্রহণ করেন।সভায় মন্ত্রণালয়ের যুগ্মসচিব, রাজউকের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ঊপস্থিত ছিলেন।