Leabor2

দৈনিকবার্তা-ঢাকা, ১৭নভেম্বর: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের যুগ্নু সম্পাদক শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন,একটি দেশে শ্রমিকরা মূল চালিকার শক্তি। সবকিছু সচল থাকলে শ্রমিকরা আন্দোলনের ডাকে দিলে সমগ্র দেশ অচল হয়ে যায়। আমি সরকারের প্রতি আহবান জানায় শ্রমিকদের প্রতি অত্যাচার বন্ধ করুন অন্যথ্যায় শ্রমিকরা একদিন রুখে দাঁড়াবে।

সোমবার মিরপুর বালু ঘাট শাখা প্রাঙ্গনে আন্তঃ জিলা ট্রাক চালক সমিতি আয়োজিত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এর ১১ দফা দাবী আদায়ের লক্ষ্যে এক শ্রমিক সমাবেশে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আমাকে অন্যায় ভাবে গ্রফতারের পর আপনারা যে আন্দোলন গড়ে তুলে ছিলেন তার পরিপেক্ষিতে সরকার আমাকে মুক্তি দিতে বাধ্য হয়। আমি আপনাদের প্রতি চিরকৃতজ্ঞ।

শিমুল বিশ্বাস আরো বলেন, রাজনীতি যার যার শ্রমিকরা এক কাতার। আমরা সকলে কোন না কোন রাজনীতির দর্শন থাকতে পারি। কিন্তু শ্রমিকদের অধিকারে আমরা এক কাতারে সামিল হব।শ্রমিক সমাবেশে আরো উপস্থিত ছিলেন,বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ ট্রাক, কভার্ডভান মালিক সমিতি সাধারন সম্পাদক রুস্তম আলী খান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সহ সভাপতি সাদিকুর রহমান হিরু, মফিজুল হক বেবু, মোজাম্মেল হক,কোষাধ্যক,হাজী আমান উল্লাহ,সহ সম্পাদক আব্বাস উদ্দিন, আহাম্মদ আলীসহ প্রমুখ।

দাবী সমূহ: সহজ শর্তে চালকদের ড্রাইভিং লাউসেন্স দিতে হবে, হাইওয়ে পুলিশ ও পেট্রোল পুলিশের নির্যাতন বন্ধ করতে হবে, ওয়েস্কেলের নামে হয়রানি বন্ধ করতে হরে, চালকদের ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস সহ গাড়ির কাগজের নামে কথায় কথায় গাড়ি ডাম্পিং বন্ধ করতে হবে, মিরপুর বালু ঘাট সহ চুক্তি অনুযায়ী সকল লোকাল ট্রাক টার্মিনাল বাস্তবায়ন করতে হবে।