bsf_68170

দৈনিকবার্তা-লালমনিরহাট, ১২ মার্চ: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলাধীন দহগ্রাম ইউনিয়নের কাতিপাড়া সীমান্ত থেকে আসমত আলী নামের এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার সকালে দহগ্রাম ইউনিয়নের কাতিপাড়া সীমান্তের ৬ নম্বর মেইন পিলারের ১৩ নম্বর সাবপিলার এলাকায় এ ঘটনা ঘটে। তবে ভারতীয় বিএসএফের সাথে রংপুর-৭ বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা হওয়ায় তাদের পক্ষ থেকেও ওই বাংলাদেশি ফেরত আনার ব্যাপারে বিএসএফের সাথে যোগাযোগ চলছে বলে বিজিবি সূত্র জানিয়েছে।

দহগ্রাম বিজিবি ও এলাকাবাসী জানায়, উপজেলার দহগ্রাম ইউনিয়নের কাতিপাড়া এলাকার মজিবর রহমানের ছেলে আসমত আলীসহ(২৩) ৩ বাংলাদেশি ওই এলাকায় ভুট্টা ক্ষেতে পানি দেওয়ার সময় আকর্ষিকভাবে ভারতীয় কুচবিহার-১৩ বিএসএফ ব্যাটালিয়নের তিস্তাকুষ্টি ক্যাম্পের টহল দলের সদস্যরা ধাওয়া করে আসমত আলীকে ধরে নিয়ে যায়। অপর দুই বাংলাদেশি উমর আলী (২৫) ও মালেক হোসেন (২৮) পালিয়ে আসে। এ ঘটনায় রংপুর-৭ বিজিবি ব্যাটালিয়ন ও লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান জানিয়ে কড়া প্রতিবাদপত্র পাঠানো হয়েছে।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আহমদ বজলুর রহমান হায়াতী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বাংলাদেশি আসমত আলীকে ফেরত চেয়ে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।