DU_Karjon_Hall_21

দৈনিকবার্তা-ঢাকা, ১৯ মার্চ: ঢাকাবিশ্ববিদ্যালয়আইন,কলা,আর্থ এন্ডএনভায়রনমেন্টাল সায়েন্সেসভুক্ত বিভিন্ন বিভাগ এবং বিভিন্ন ইনস্টিটিউটের প্রথম বর্ষ সম্মান শ্রেণীর ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই সভার আয়োজন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. শাহীন ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান এবং রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান বিশেষ অতিথির বক্তব্য রাখেন।উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নবাগত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, মার্চ মাস স্বাধীনতার মাস। তোমরা জন্মগ্রহণের পর যে অক্সিজেন গ্রহণ করেছ তা স্বাধীন দেশের অক্সিজেন। তোমরা স্বাধীন দেশের স্বাধীন নাগরিক। তোমরা স্বাধীনভাবে মতামত প্রকাশ করতে পারছ।

তাই স্বাধীন দেশের গর্বিত নাগরিক হিসাবে সার্বভৌমত্ব ও স্বাধীনতাকে আরও সুসংহত করতে এবং দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিতে তোমাদেরই নেতৃত্ব দিতে হবে।উপাচার্য নবীন শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, তোমরা সততা, দেশ- প্রেম ও মনুষ্যত্বে উদ্বুদ্ধ হয়ে নিজেদেরকে পুর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে তুলবে এবং সমাজ থেকে অন্যায়, অবিচার, দুর্নীতি, জ্বালাও- পোড়াওসহ সকল সহিংসতা বিরুদ্ধে সোচ্চার থাকবে।প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ শিক্ষার্থীদেরকে শুভেচ্ছা, অভিনন্দন ও স্বাগত জানিয়ে বলেন, তোমরা একটি কঠিন প্রতিদ্বন্দ্বিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে এখানে ভর্তি হয়েছো। তোমরা নিঃসন্দেহে দেশের শ্রেষ্ঠ মেধাবী সন্তান। তোমারা সেই মেধাকে ধরে রেখে এবং যথাসময়ে লেখাপড়া শেষ করে আগামীতে সর্বক্ষেত্রে নেতৃত্ব দেয়ার জন্য নিজেদেরকে গড়ে তুলবে।