DoinikBarta_দৈনিকবার্তা -117

দৈনিকবার্তা-ভোলা, ১১ মে: মেঘনায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে এবার মালবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।সোমবার বরিশাল থেকে ব্যবসায়ীদের মালামাল নিয়ে বেলা সাড়ে ১১ টায় তজুমদ্দিনের উত্তর পাশে চৌমুহনী সংলগ্ন মেঘনায় পৌছলে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। মালবাহী এই ট্রলার ডুবির ঘটনায় মনপুরা অর্ধশতাধিক ব্যবসায়ীর প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

খোজ নিয়ে জানা যায়, মনপুরার ব্যবসায়ীদের মালামাল পরিবহনকারী ব্যবসায়ী প্রাণকৃষ্ণ বাবুর ট্রলার এম.বি জয় সোমবার মনপুরার ব্যবসায়ীদের মালামাল নিয়ে বরিশাল থেকে ভোর রাতে রওয়ানা দেয়। বেলা সাড়ে ১১ টায় তজুমদ্দিনের উত্তর পাশে চৌমুহনী সংলগ্ন মেঘনায় পৌছলে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে। প্রচন্ড ঢেউ আর ঝড়ের আঘাতে ট্রলারটি মালামালসহ ডুবে যায়। ট্রলারটি ডুবে যাওয়ায় ট্রলারে থাকা সকল মালামাল জোয়ারের তোড়ে ভেসে গেছে। ট্রলারে মনপুরার বিভিন্ন বাজারের অর্ধশতাধিক ব্যবসায়ীর প্রায় অর্ধ কোটি টাকার মালামাল ছিল বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়দের মধ্যে হাজীর হাট বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক মোঃ মহিউদ্দিন, কেয়া কসমেটিক্স এর পরিবেশক শরীফা এন্ড সন্স এর প্রোপাইটর মোঃ শামসুদ্দিন মোল্লা, লোকমান মিয়া, অরুন , কালাম মোল্যাহ, বেলায়েত মিয়া, অমৃত ফুড প্রোডাক্টসের পরিবেশক আঃ রহিম এর নাম জানা গেছে।

ট্রলারটির ডুবে যাওয়ার বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত হওয়া ব্যবসায়ীদের কয়েকজনের সাথে যোগাযোগ করে ট্রলার ডুবির বিষয়টি নিশ্চিত হওওয়া গেছে। এছাড়া ডুবে যাওয়া ট্রলারটির মালিক প্রানকৃষ্ণ দাস এর সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি ট্রলারে থাকায় এবং ট্রলার ডুবির ঘটনায় অজ্ঞান হয়ে অবচেতন অবস্থায় মেঘনার পড়ে আছে জেনে তার সাথে কথা বলা সম্ভব হয়নি।এব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ হানিফ সিকদার বলেন, ট্রলারটি মালামাল নিয়ে তজুমদ্দিনের কাছাকাছি মেঘনায় ডুবেছে। ট্রলারটির যাবতীয় খোজখবর এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য তজুমদ্দিন থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।উপজেলা নির্বাহী অফিসার এরশাদ হোসেন খাঁন বলেন, ট্রলার ডুবির ঘটনা সত্যি। তবে বিস্তারিত ঘটনা এখনো জানতে পারেননি বলে তিনি জানান।