1423716382

দৈনিকবার্তা-ঢাকা, ১৩ মে: রাজধানীতে দিনে-দুপুরে বাসায় ঢুকে মামা- ভাগনেবৌকে একসঙ্গে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।বুধবার দুপুরে রাজধানীর পল্লবীতে এমন ঘটনা ঘটেছে। পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) ইদ্রিস আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।নিহতরা হলেন আমিনুল ইসলাম (৪৫) এবং তার ভাগনেবৌ সুইটি খাতুন (২৫)।জানা গেছে, পল্লবী থানার ২০ নম্বর রোডের ৯ নম্বর ক্রিস্টাল ডি আমিন নামের একটি বাসার পঞ্চম তলায় এমন ঘটনা ঘটেছে। নিহত সুইটির স্বামী জাহিদুল ইসলাম জাহিদ ডেসকোতে প্রকৌশলী হিসেবে কর্মরত। আমিনুল ইসলাম জাহিদের মামা। তিনি জাহিদের বাসায় বেড়াতে এসেছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান,দুপুরে মোটরসাইকেলে এসে দুই ব্যক্তি জাহিদের আত্মীয় পরিচয় দিয়ে ভেতরে প্রবেশ করেন। সুইটি দরজা খুলে দেয়ার সঙ্গে সঙ্গে তারা ধারালো অস্ত্র দিয়ে কোপানো শুরু করে। মামা বাধা দিতে গেলে তাকেও কোপানো হয়।ঘটনা স্থলে বর্তমানে সিআইডির ক্রাইম সিন এবং মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উর্দ্ধতন কর্মকর্তারা রয়েছেন। এখনো খুনের মুটিভ সম্পর্কে পুরোপুরি জানা যায়নি। তবে স্থানীয় সন্ত্রাসীরা এর আগে চাঁদার জন্য এ হত্যাকান্ড ঘটেছে।বুধবার দুপুরে পল্লবীর ২০ নম্বর সড়কের ‘ক্রিস্টাল ডি আমিন’ নামের একটি বাড়ির পঞ্চম তলায় এ হত্যাকাণ্ড ঘটে বলে পল্লবী থানার ওসি জিয়াউজ্জামান জানান।

নিহত সুইটি খাতুনের (২৪) স্বামী জাহিদ হোসেন ডেসকোর একজন প্রকৌশলী। আর নিহত আমিনুল ইসলাম (৪৪) জাহিদের মামা।জাহিদের বন্ধু সুমন ঘটনাস্থল থেকে জানান, দুপুরে মোটরসাইকেলে করে দুই ব্যক্তি বাড়ির সামনে এসে আত্মীয় পরিচয় দিয়ে ভেতরে ঢোকে।সুইটি দরজা খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে তারা ধারালো অস্ত্র দিয়ে কোপানো শুরু করে। মামা বাধা দিতে গেলে তাকেও কোপানো হয়।এতে দুজন ঘটনাস্থলেই নিহত হন বলে জানান সুমন।পুলিশের পল্লবী জোনের সহকারী কমিশনার কামাল হোসেন জানান, ওই বাড়াটি জাহিদের। তার মামা সেখানে বেড়াতে এসেছিলেন।চাঁদার দাবিতে স্থানীয় সন্ত্রাসীরা এর আগে জাহিদের পরিবারকে কয়েক দফা হুমকি দিয়েছিল বলে জানান সুমন।

সুইটি ডেসকো-এর রূপনগর অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী জাহিদুল ইসলামের স্ত্রী। তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপাড়ায়।সুইটির স্বামী জাহিদুল ইসলাম জানান, আমিনুল ও জাহিদুল সম্পর্কে মামা-ভাগ্নে। সকালে অন্যান্য দিনের মতো তাদের রেখে অফিসে যান তিনি। কিন্তু দুপুরে বাসায় ফিরে দরজায় কলিং বেল চাপলেও কোনো সাড়া শব্দ পাচ্ছিলেন না।পরে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে তার স্ত্রী ও মামার মরদেহ মেঝে পড়ে থাকতে দেখেন।ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউজ্জামান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।তিনি বলেন, এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানোর হচ্ছে।