1413797452_62901

দৈনিকবার্তা-পাবনা, ৬ জুন: পাবনার আতাইকুলা হাটের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের হামলায় আব্দুল বাতেন মাষ্টার ও তার দুই ছেলে মানিক ও হীরন গুরুতর আহত হয়েছেন। সংঘর্ষের আশংকায় এলাকায় চরম আতংক ও উত্তেজনা বিরাজ করছে। শনিবার সকাল ১০টার দিকে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানান, দীর্ঘদিন পাবনার আতাইকুলা হাট স্থানীয় আওয়ামীলীগ নেতা কোরবান আলী চেয়ারম্যানের অধীনে ইজারা থাকতো। কিন্তু এবার হাটের সরকারী ভাবে ইজারা পান স্থানীয় আওয়ামীলীগের আব্দুল বাতেন মাষ্টারের সমর্থক ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম বিপু। হাটের মালিকানা হাতছাড়া হওয়ার পর থেকেই মরিয়া হয়ে উঠে কোরবান চেয়ারম্যান ও তার লোকজন। আতাইকুলা হাটের আধিপত্য ফিরে পেতেই আর আতাইকুলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কোরবান আলীর গ্রুপের সাথে স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল বাতেন মাষ্টার গ্রুপের দ্বন্দ্ব ও বিরোধ চলছিল।

এরই জের ধরে শনিবার সকাল ১০টার দিকে কোরবান চেয়ারম্যানের লোকজন আতাইকুলা থানার ৫০ গজ দূরে জেলা সুপার মার্কেটের সামনে আব্দুল বাতেন মাষ্টারকে লক্ষ্য করে বন্দুকের ৩ রাউন্ড গুলি ছুঁড়ে। বাতেন মাষ্টার কৌশলে বসে পড়লে তারে শরীরে কোন গুলির আঘাত লাগেনি বলে তিনি জানান। এসময় কোরবান চেয়ারম্যানের লোকজন বাতেন মাস্টার ও তার দুই ছেলে মানিক ও হীরনকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছেন। সংঘর্ষের আশংকায় এলাকায় চরম উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করছে।আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর-এ- আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ ১ রাউন্ড বন্দুকের গুলির শব্দ শুনেছেন। তবে কেউ আহত হয়নি। তারা ঘটনাস্থলে পরিদর্শন করেছেন বলে তিনি জানান।