7a487d9e5ddba6c210df18f5104bbee4

দৈনিকবার্তা-ঢাকা, ২৯ জুলাই: রাজধানীর পল্টন, মতিঝিল ও শাহবাগ থানার চার মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানের আটদিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার সিএমএম আদালত।শুনানি শেষে বুধবার এ রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শামসুল আরেফিনের আদালত।রাজীব আহসানের আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

রাজধানীর পল্টন থানার দুটি, মতিঝিলের একটি ও শাহবাগের একটি নাশকতার মামলায় প্রতিটিতে দুদিন করে তার রিমান্ড মঞ্জুর করা হয়।গত ঈদুল ফিতরের পরদিন পটুয়াখালীতে ‘ইয়াবাসহ’ গ্রেপ্তার রাজীবকে বুধবার মহানগর হাকিম আদালতে হাজির করে নাশকতার ছয় মামলায় ১০ দিন করে মোট ৬০ দিনের রিমান্ড আবেদন করে বিভিন্ন থানার পুলিশ।মহানগর হাকিম সামছুল আরেফিন পল্টন থানার চারটি এবং মতিঝিল থানার একটি মামলায় রিমান্ড ও রাজীবের জামিন আবেদনের শুনানি গ্রহণ করেন।

পল্টন থানার দুটি মামলায় নথি পর্যালোচনার পর আদেশ দেবেন জানিয়ে এই থানার অন্য দুটি এবং মতিঝিল থানার মামলায় দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।অন্যদিকে মহানগর হাকিম তারেক মঈনুল ইসলাম ভুঁইয়া শাহবাগ থানার নাশকতার মামলার শুনানি নিয়ে ছাত্রদল সভাপতির দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।মতিঝিল ও পল্টন থানার নাশকতার এসব মামলা গত ডিসেম্বর ও জানুয়ারিতে দায়ের করা হয়। আর শাহবাগ থানার মামলাটি হয়েছিল গত ডিসেম্বরে।রাজীবের রিমান্ড আবেদন বাতিল ও তার জামিন চেয়ে আদালতে শুনানি করেন বিএনপিপন্থি আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

সানাউল্লাহ মিয়া বলেন, রাজীব আহসানকে গ্রেপ্তার করার দিন তিনি পটুয়াখালীর দুমকিতে বাবার কবর জিয়ারত করতে যাচ্ছিলেন। কোনো মামলার এজহারে তার নাম নেই। কোনো মামলার ঘটনাস্থলেও তিনি উপস্থিত ছিলেন না।এগুলো প্যানেল সেকশনের মামলা, রাজনৈতিক সেকশনের মামলা। তার বিরুদ্ধে কোনো মামলায় কোনা সুনির্দিষ্ট অভিযোগ নেই।