1392838149.

দৈনিকবার্তা-গোপালগঞ্জ, ৮ আগস্ট: গোপালগঞ্জে মুক্তিযুদ্ধ জাদু ঘরের উদ্যোগে ভ্রাম্যমান মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদশর্নী শুরু হযেছে। জেলার ৫টি উপজেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে এ চলচ্চিত্র প্রদর্শনী হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জে এ কর্মসূচী গ্রহন করা হয়। আগামী ২৫ আগস্ট পর্যন্ত চলবে এ কর্মসূচী। মুক্তিযুদ্ধ জাদু ঘরের সমন্বয়কারি রনজিৎ কুমার দাস জানান, স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সর্ম্পকে সম্যক ধারনা ও সঠিক ইতিহাস জ্ঞান লাভের জন্য এ উদ্যোগ গ্রহন করা হয়েছে।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমী এ প্রতিযোগীতার আয়োজন করছে।জানাগেছে, এ দিবস উপলক্ষ্যে আগামী ১২ আগষ্ট সকাল সাড়ে ৯ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শিশু চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি ও জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান,। প্রতিযোগিতায় গোপালগঞ্জ জেলার সকল উপজেলার শিশুরা ৩টি বিভাগে অংশগ্রহণ করবেন। ‘ক’ বিভাগ শিশু থেকে ৩য় শ্রেণী, ‘খ’ বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণী এবং ‘গ’ বিভাগ ৭ম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। প্র্রতিযোগিতার বিষয় ও রং উন্মুক্ত থাকবে। এছাড়া আর্ট পেপার জেলা শিল্পকলা একাডেমীর পক্ষ থেকে প্রদান করা হবে।