2015_09_05_15_16_29_c7hWzgH1j016CZnmdorELcdrW2VOKV_original

দৈনিকবার্তা-ঢাকা, ০৫ সেপ্টেম্বর ২০১৫: দীর্ঘ আন্দোলনে ব্যর্থ হয়ে খালেদা এখন ক্লান্ত উল্লেখ করে রেলমন্ত্রী মজিবুল হক বলেছেন, ‘তিনি এখন আন্দোলন থেকে অবসর নিয়েছেন, একদিন রাজনীতি থেকেও অবসর নেবেন।শনিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক আয়োজিত ‘জাতির জনক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাৎ বার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রেলমন্ত্রী বলেন, একদিন যারা সরাসরি পাকিস্তানের পক্ষে ছিলেন তাদের নিয়ে খালেদা জিয়া রাজনীতি করছেন। এতে জাতির সংশয় হয়, আপনি (খালেদা) কতটুকু দেশের স্বাধীনতায় বিশ্বাসী।তিনি বলেন, ‘নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া হরতাল-অবরোধ দিয়ে গাড়ি পুড়িয়ে জাতির কোটি কোটি টাকা নষ্ট করেছেন। অসংখ্য মানুষকে পুড়িয়ে মেরেছেন।মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কোনো ব্যক্তির নয়, তিনি পুরো জাতির জনক। জাতির চূড়ান্ত সিদ্ধান্তের স্বীকৃতি হচ্ছে বঙ্গবন্ধু।’জিয়া রাজনীতিতে এখন টায়ার্ড। বয়স হয়েছে। শিগগিরই তিনি অবসর নেবেন বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক। মন্ত্রী বলেন, খালেদা জিয়ার এখন মন-মেজাজ খারাপ। কোনো ইস্যুতেই সফলতা নেই। তিনমাস গুলশানে বসে ছিলেন। ভেবেছিলেন আন্দোলন করে উল্টায়া-পাল্টায়া ফেলবেন। অবশেষে ফেল করলেন। মাথা নিচু করে গুলশান ছাড়লেন। তিনি আরো বলেন, সব কিছুতেই ব্যর্থ হয়ে খালেদার মুখ এখন বেজার।

রেলমন্ত্রী বলেন, রাজনীতিতে খালেদা এখন টায়ার্ড। বয়স হয়েছে। তাকে দেখেও বোঝা যায়, শিগগিরই তিনি অবসর নেবেন।বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংকের সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন খাদ্য প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, পেট্রোবাংলার সাবেক চেয়ারম্যান ড. হোসেন মনসুর, শ্রমিক নেতা আমিরুল হক ফারুক, এম এ করিম, আনিসুর রহমান প্রমুখ।