স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

দৈনিকবার্তা-নীলফামারী, ১৬ সেপ্টেম্বর ২০১৫ : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন,বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জেলে যাওয়া না যাওয়ার বিষয়টি নির্ভর করছে আইন-আদালতের ওপর। তিনি জেলে থাকবেন না বাহিরে থাকবেন সেটা আদালত সিদ্ধান্ত দেবে, এখানে সরকারের কোনো ভূমিকা নেই। বুধবার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় বিলুপ্ত ছিটমহল পরিদর্শনে যাওয়ার প্রাক্কালে সৈয়দপুর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। দেশে গণতন্ত্র নেই এরশাদের মুখে এমন কথা মানায় না মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, বাকস্বাধীনতা আছে বলেই তিনি এসব কথা বলতে পারছেন, রাজনৈতিক কর্মকাণ্ডও পরিচালনা করতে পারছেন।

পরে, দুপুরে নীলফামারীর ডোমার বাজারে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী। ডোমার উপজেলা সদরে একটি উপ-স্বাস্থ্যকেন্দ্র স্থাপনে পুয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি। পরে, পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার বিলুপ্ত কোটভাজিনী ছিটমহলের হাজিপাড়া বাজারে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী। সেখানে নতুন বাংলাদেশিদের স্বাগত জানিয়ে তিনি বলেন, গেল বছরের ৫ জানুয়ারি নির্বাচন না হলে আপনারা স্বাধীন হতে পারতেন না। বিনা যুদ্ধে, বিনা রক্তপাতে শান্তিপূর্ণ সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ৪২ বছরের বন্দিদশা থেকে মুক্ত হতে পেরেছেন। আপনাদের পাশে শেখ হাসিনা রয়েছেন, উন্নয়নের ছোঁয়া পেতে শুরু করেছেন, পেতে থাকবেন’। এ সময় ২০১৯ সালের নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সবার প্রতি আহবান জানান তিনি।

বিকেলে চিলাহাটি মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় সেখানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ইউনিটের সভাপতি সরকার ফারাহানা আকতার সুমি উপস্থিত ছিলেন। সমাবেশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মঞ্জুরুল ইসলাম, সাবেক স্বাস্থ্য উপদেষ্টা জে আর মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক দ্বীন মোহাম্মদ নুরুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, নীলফামারী জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী সিভিল সার্জন ডা. আব্দুর রশিদ উপস্থিত ছিলেন।