12043129_985852504806836_8014396990126389465_n

দৈনিকবার্তা-ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০১৫: সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত ‘এ’ দলকে হারিয়ে সমতায় ফিরল সফরকারী বাংলাদেশ ‘এ’ দল।শুক্রবার ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত এ ম্যাচে নাসির হোসেনের অলরাউন্ড নৈপুণ্যে ৬৫ রানে জয় পায় টাইগাররা।টস হেরে প্রথমে ব্যাট করতে নামে মুমিনুলের বাংলাদেশ ‘এ’ টিম। কিন্তু টপ অর্ডারের ব্যর্থতায় ৮২ রান করতেই প্রথম ৫ ব্যাটসম্যানকে হারায় তারা।

এরপর ষষ্ঠ উইকেট জুটিতে নাসির আর লিটন দাস দলকে টেনে নিয়ে যান ১৫২ রান পর্যন্ত।লিটন ৪৫ রানে আউট হলেও নাসির নিজের ইনিংস টেনে নিয়ে যান শেষ পর্যন্ত। অপরাজিত থাকেন তিনি ১০২ রানে। অন্য কোনো ব্যাটসম্যান ভালো করতে না পারায় ৫০ ওভারে ৮ উইকেটে ২৫২ রানে থামে বাংলাদেশের ইনিংস।২৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালোই জবাব দিতে থাকে ভারত ‘এ’ দল। ৩১ রানে প্রথম উইকেটের পতন হলেও দ্বিতীয় উইকেট জুটি ভাঙার আগ পর্যন্ত ভারতের সংগ্রহ দাঁড়ায় ১১৯ রান।

এরপরই শুরু হয় ভারতীয়দের আসা-যাওয়ার মিছিল। ভারতীয় আর কোনো ব্যাটসম্যান নাসির আর রুবেলের বোলিং এর সামনে টিকতে পারেননি। ১১৯ রানে ১ উইকেট থেকে ১৮৭ রানে অলআউট হয় তারা।বাংলাদেশের পক্ষে নাসির ১০ ওভার বল করে ৩৬ রানে নেন ৫ উইকেট আর রুবেল ৯ ওভারে ৩৩ রানে নেন ৪ উইকেট।শেষ পর্যন্ত বাংলাদেশ ৬৫ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে। এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজ এখন ১-১ এ সমতা বিরাজ করছে। আগামী ২০ সেপ্টেম্বর তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।