BCS_General_education_481369123

দৈনিকবার্তা-ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০১৫: সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনঃবহালের দাবিতে দুই দিনের কর্মবিরতি শেষে নতুন কর্মসূচি দিয়েছে সরকারি কলেজের শিক্ষকদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষক সমিতি।ক্লাস বর্জনের কর্মসূচি থেকে সরে এসে আগামী ৭ অক্টোবর জেলা-উপজেলায় মানববন্ধন এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন শিক্ষকরা।

এছাড়া ১০অক্টোবরের মধ্যে দাবি পূরণে আশ্বাস বা সরকার কোনো পদক্ষেপ না নিলে ১৪ ও ১৫ অক্টোবর সব সরকারি কলেজে আবারও ক্লাস বর্জনের কর্মসূচি পালন করবেন শিক্ষকরা। রোববার রাতে রাজধানীর তোপখানা রোডে সমিতির কার্যালয়ে সংগঠনের সভাপতি নাসরিন বেগমের সভাপতিত্বে এক সভায় শিক্ষকরা এই সিদ্ধান্ত নিয়েছেন।সভা শেষে সমিতির মহাসচিব আই কে সেলিম উল্লাহ খোন্দকার সাংবাদিকদের এসব তথ্য জানান।

সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালের দাবিতে শনি ও রোববার সব সরকারি কলেজ, আলিয়া মাদ্রাসা, শিক্ষক প্রশিক্ষণ (টিটি) কলেজ, গভ. কমার্শিয়াল ইনস্টিটিউট, শিক্ষাবোর্ড, শিক্ষা সংশ্লিষ্ট অফিস ও প্রকল্পে পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন শিক্ষকরা।সপ্তম বেতন স্কেল অনুযায়ী সরকারের চাকুরেরা সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পেয়ে আসলেও অষ্টম বেতন কাঠামোতে তা তুলে দেওয়া হয়েছে।নতুন বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাতিল করা হলেও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি ১ জুলাই নির্ধারিত চক্রবৃদ্ধিহারে বেতন বাড়বে।