????????????????????????????????????

দৈনিকবার্তা-গাজীপুর, ২৮ নভেম্বর ২০১৫: জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য সেবা পেতে কল সেন্টার চালু করা হয়েছে। দেশ-বিদেশের যে কোন প্রান্ত থেকে যে কেউ এ কল সেন্টারের মাধ্যামে সেবা নিতে পারবে। শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ ধানমন্ডির নগর অফিসে এক অনাড়ম্বর অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ ওই কলসেন্টার কার্যক্রম উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যে মধ্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল¬া মাহফুজ আল-হোসেন, পরিচালক (আইসিটি) মোঃ মুমিনুল ইসলাম, প্রক্টর এইচ এম তায়েহীদ জামাল, পরিচালক (জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তর) ফয়জুল করিম সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি বলেন, “সারা দেশব্যাপী অবস্থিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজসমূহের ২০ লক্ষাধিক শিক্ষার্থী, তাদের অভিভাবক ও অন্যান্য সেবা গ্রহীতাগণ বিভিন্ন বিষয়ে তথ্য জানার ক্ষেত্রে দীর্ঘসূত্রিতাসহ যে নানা বিড়ম্বনার শিকার হতেন, এ কল সেন্টার কার্যক্রম চালুর ফলে তার অবসান ঘটবে। দেশ-বিদেশের যে কোনো প্রান্ত থেকে কল সেন্টারের ০৯৬১৪-০১৬৪২৯ নম্বরে যোগাযোগ করে যে কেউ তাৎক্ষণিক তথ্য সেবা লাভ করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালন ব্যবস্থাকে গতিশীল, আধুনিক এবং সেবাদানকে সকলের দ্বারপ্রান্তে পৌঁছানোর উদ্দেশে এ যাবত গৃহীত পদক্ষেপসমূহের সঙ্গে এ কল সেন্টার প্রবর্তন হচ্ছে আরোও একটি যুগান্তকারী সংযোজন।”জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার ওই তথ্য জানানো হয়েছে।