জি এম কাদের ও হাওলাদার জাতীয় পার্টির মুখপাত্র

দৈনিকবার্তা-ঢাকা,১ফেব্র“য়ারি,২০১৬ :  জি এম কাদের ও এ বি এম রুহুল আমিন হাওলাদারজাতীয় পার্টির (জাপা) নবনিযুক্ত কো- চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে দলের মুখপাত্রের দায়িত্ব দিয়েছেন দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ। সোমবার দলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভরায়ের সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে জি এম কাদের অথবা এ বি এম রুহুল আমিন হাওলাদার গণমাধ্যমে পার্টি সম্পর্কে বক্তব্য দেবেন। বিচ্ছিন্নভাবে কারও মন্তব্য, বক্তব্য বা বিবৃতি জাতীয় পাটিৃর বক্তব্য বলে বিবেচিত হবে না।গত ১৭ জানুয়ারি রংপুরে এক সংবাদ সম্মেলনে জাপা চেয়ারম্যান এরশাদ তাঁর ছোট ভাই জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যান ঘোষণা করেন। এর প্রতিক্রিয়ায় রওশনপন্থী অংশের নেতারা এরশাদের এই সিদ্ধান্ত অবৈধ দাবি করে রওশনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছিলেন। গত ১৯ জানুয়ারি ঢাকায় ফিরে এরশাদ দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে অব্যাহতি দিয়ে রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব নিযুক্ত করেন। রওশনপন্থীদের অনুপস্থিতিতে রোববার দলটির সভাপতিমণ্ডলীর সভায় ওই দুটি সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়। এর একদিন পর আজ তাঁদের দুজনকে মুখপাত্রের দায়িত্বও দেওয়া হলো।
জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির এই দায়িত্ব দিয়েছেন। এখন থেকে জিএম কাদের অথবা এবিএম রুহুল আমিন হাওলাদার মিডিয়াতে পার্টি সম্পর্কে বক্তব্য প্রদান করবেন।
তিনি আরো বলেন, বিচ্ছিন্নভাবে কারো মন্তব্য, বক্তব্য বা বিবৃতি (কখনো কখনো নাম প্রকাশ না করার শর্তে) জাতীয় পার্টির বক্তব্য বলে বিবেচিত হবে না।’

এদিকে ১৯ জানুয়ারি রাজধানীর বনানীস্থ পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে হুসেইন মুহম্মদ এরশাদ জিএম কাদেরকে কো-চেয়ারম্যান এবং জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে মহাসচিব পদ থেকে সড়িয়ে রুহুল আমিন হাওলাদারকে জাতীয় পার্টির নতুন মহাসচিব ঘোষণা করেন। গতকাল শনিবার পার্টির চেয়ারম্যানের নিয়োগকৃত কো- চেয়ারম্যান এবং মহাসচিব প্রসিডিয়াম সভায় অনুমোদন করা হয়। এর একদিন পরই তাদেরকে মুখপাত্র হিসেবে দায়িত্ব দেয়া হলো।উল্লেখ্য, এরশাদ তার ছোট ভাই জিএম কাদেরকে কো-চেয়ারম্যান এবং রুহুল আমিন হাওলাদারকে একক সিদ্ধান্তে দলের মহাসচিব ঘোষণার পর থেকেই এরশাদ-রওশন দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।