এরশাদ

দৈনিকবার্তা-ঢাকা, ০৮ ফেব্রুয়ারি ২০১৬: জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, মহাসচিবসহ বেশ কয়েকটি পদে পরিবর্তনে মৃতপ্রায় সন্তানের মত জেগে উঠেছে দল। এতে জনগণের পাশাপাশি দলীয় নেতা-কর্মিদের মধ্যে নতুন আশার সঞ্চার হয়েছে বলেও মন্তব্য করেন সাবেক এ প্রেসিডেন্ট। আমি অতীতেও মুক্ত মানুষ ছিলাম না, এখনও নই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। সোমবার রাজধানির গুলশানে ইয়ামিনুল কনভেনশন সেন্টারে এক সভায় এসব কথা বলেন এইচ এম এরশাদ। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে জেলা, উপজেলা এবং অঙ্গ সংগঠনের নেতারা এ সভায় যোগ দেন।

যেসব নেতা দলের বৈঠকে গরহাজির থাকছেন তাদের ভবিষ্যৎ ভাল হবে না উল্লেখ করে এরশাদ বলেন, আমার সিদ্ধান্ত কখনও পরিবর্তন হবে না।তিনি বলেন, আমি মুক্ত মানুষ ছিলাম না, এখনো মুক্ত নই। জনগনের স্বার্থে রাজনীতি করি, জনগণের কথা বলবোজাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদকে ইঙ্গিত করে তিনি বলেন, যারা আমার স্থানে আসতে চান, তাদের উদ্দেশ্যে বলছি, তাদেরও বয়স হয়েছে। নতুন প্রজন্মের হাতে ক্ষমতা ছেড়ে দিন। উপলব্ধি করতে হবে- জাতীয় পার্টির সম্ভাবনার দরজা খুলেছে। সেই দরজা দিয়ে প্রবেশ করতে হবে। আমি আপনাদের উদ্দেশ্যে বলছি, আমি অতীতেও মুক্ত মানুষ ছিলাম না, এখনও নই।

জি এম কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান নির্বাচিত করা প্রসঙ্গে এরশাদ বলেন, আমার ছোট ভাই জি এম কাদেরকে যোগ্য উত্তরসূরি হিসেবে নির্বাচন করেছি। আমি বেশি দিন নেই। আমার বিশ্বাস আমার অবর্তমানে সে পার্টির হাল ধারতে পারবে।তিনি অভিযোগ করেন, আজকের এই যৌথ সভায় না আসার জন্য জেলা নেতাদের ফোন করা হয়েছিল। কিন্তু কেউ তাদের কথা শুনেনি। সবাই এসেছে, আজ প্রমাণিত হয়েছে- তাদের ফোনের কোনো মূল্য নেই। যারা পার্টির শৃঙ্খলা ভঙ্গ করছে, তাদের করুণ পরিণতি অপেক্ষা করছে।এরশাদ মানে জাতীয় পার্টি নয়, জাতীয় পার্টি সবার বলেও মন্তব্য করেন তিনি।

এরশাদ বলেন, পার্টির বর্ধিত সভা কবে হয়েছে আমার মনে নেই। প্রেসিডিয়াম সভা হয়েছে দুই বছর আগে। সেই দল কীভাবে হয়। তাই নতুন করে দায়িত্ব দিয়েছি। উপস্থিত ছিল দলের নতুন মহাসচিব রুহুল আমিন হাওলাদার, কো-চেয়ারম্যান জি এম কাদেরসহ প্রেসিডিয়ামের বেশ কয়েকজন সদস্য। সভায় অনুপস্থিত ছিলেন বেগম রওশন এরশাদ, তার অনুগত হিসেবে পরিচিত প্রেসিডিয়াম সদস্য এবং সাংসদরা। উল্লেখ্য, দলের কো- চেয়ারম্যান পদে ছোটভাই জিএম কাদের এবং মহাসচিব পদে রুহুল আমিন হাওলাদারকে নিয়োগ দেয়া নিয়ে বির্তকের পর দলের প্রেসিডিয়াম বৈঠকে উপস্থিত হচ্ছেন না রওশন এরশাদ ও তার অনুগত নেতারা।