দুর্নীতি দমন কমিশন-দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ

দুর্নীতি দমন কমিশন-দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, যারা দুর্নীতিগ্রস্ত, পর্যায়ক্রমে সকলেই ধরা হবে। কাউকে আমরা ছাড় দেব না।শুক্রবার সকালে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী সমাবেশ ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।দুদক চেয়ারম্যান বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শুধু একটি সমস্যা রয়ে গেছে। আর সেটা হল দুর্নীতি। এ কারণেই বাংলাদেশের যে উন্নয়ন হওয়া দরকার, সেটা হচ্ছে না।তিনি বলেন, আমরা এ দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। যারা দুর্নীতি করবে, দুদক তার বিরুদ্ধে শক্ত অবস্থান নেবে।

ছাত্রছাত্রীদের উদ্দেশে ইকবাল মাহমুদ বলেন, তোমরাই এ দেশের ভবিষ্যত। তোমাদের মানুষ হতে হবে। যার মান ও হুশ আছে, সেই হল মানুষ। আমি আশা করি তোমরা মানুষ হবে। কারণ, তোমরা আগামী দিনের ভবিষ্যত।তিনি বলেন, এ দেশ আমাদের সকলের। এ কারণে আমরা যদি দুর্নীতি উচ্ছেদ করতে না পারি,তাহলে আমরা অন্ধকারের দিকে চলে যাব।দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতিবাজ কাউকেই আমরা ছাড় দেব না। সবাইকে আমরা আইনের আওতায় নিয়ে আসব। যারা দুর্নীতি করেছে, তাদের অনেককে ইতিমধ্যে আইনের আওতায় আনা হয়েছে। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, জনগণ দুর্নীতিগ্রস্ত কোনো কর্মকর্তা বা মানুষ- কাউকে চায় না। এদেশে দুর্নীতির মাত্রা কমাতে হবে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের সংগ্রাম করতে হবে। এ সংগ্রাম দুরূহ সংগ্রাম। কিন্তু আমরা থেমে থাকব না, আমরা এগিয়ে যাব।সাভার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি-দুপ্রকের সহযোগিতায় ও ঢাকা জেলা প্রশাসকের আয়োজনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান ও দুদকের মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন।স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে দুদক, জেলা ও স্থানীয় সরকারী কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে দুর্নীতি বিরোধী রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদর মাঝে পুরস্কার বিতরণ করেন দুদক চেয়ারম্যান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউএনও মোহাম্মদ কামরুল হাসান মোল্যা। সততা সংঘের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন- বিপিএটিসির একাদশ শ্রেণির ছাত্রী রিমা আক্তার, শিক্ষক প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন সাভার বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ইলিয়াস খান, শওকত মাহমুদ, সালাহ উদ্দিন খান নঈম।