Gazipur-(1)- 06 June 2016-Court (Death Sentence)-1

গাজীপুরে প্রতিবেশী এক নারীকে হত্যা মামলায় এক যুবককে ফাঁসিতে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে রায়ে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ.কে.এম. এনামুল হক এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আসামির নাম মোঃ নূরুল আমিন ওরফে নূরে আলম ওরফে নূরা (২৩)। সে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বরাইদ গ্রামের সাবেক মেম্বার নূর চান শেখের ছেলে।

গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, কালীগঞ্জ উপজেলার সাওরাইদ গ্রামের কুয়েত প্রবাসী শাহাব উদ্দিনের স্ত্রী মিনারা খাতুন (৩৫) গত বছরের ৩১ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে ঘাস কেটে বাড়ি ফিরছিলেন। পথে একটি পেয়ারা বাগানের কাছে পৌছলে আসামি নূরুল আমিন ওরফে নূরা পথরোধ করে বাঁশের লাঠি দিয়ে মিনারা বেগমের মাথায় আঘাত করে। এতে তার মাথা ফেটে মগজ বের হয়ে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ব্যাপারে নিহতের মেয়ে আয়েশা বেগম বাদি হয়ে ২ এপ্রিল কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ ফরিদ উদ্দিন তদন্ত শেষে নূরার বিরুদ্ধে গত বছরের ১০ জুলাই আদালতে চার্জশীট দাখিল করেন। ওই হত্যা মামলায় ৮জন স্বাক্ষীর স্বাক্ষ্য ও শুনানী গ্রহণ শেষে আসামি নূরা দোষী সাব্যস্ত হওয়ায় সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ.কে.এম. এনামুল হক তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের রায় প্রদান করেন। একই সঙ্গে আসামীকে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত। রায় ঘোষণাকালে আসামী আদালতে উপস্থিত ছিল।

রাস্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট প্রণব কুমার সরকার (তপন)।