18-06-16-Arms Recovery_Uttara-4

রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে শতাধিক পিস্তল ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে দমকল বাহিনী।উত্তরা ১৬ নম্বর সেক্টরের বৌদ্ধ প্যাগোডার পাশে খাল থেকে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন দমকল বাহিনীর মহাপরিচলক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান।তিনি বলেন, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে ১০৮টি চাইনিজ পিস্তল, ২৫৫টি ম্যাগাজিন, এক হাজার রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট রয়েছে।অস্ত্র ও গুলিগুলো সাতটি কাপড়ের ব্যাগের মধ্যে ছিল।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা মাহমুদুল হক বলেন, ফায়ার সার্ভিসের ঢাকা ও গাজীপুরের আটজন ডুবুরি অস্ত্রগুলো উদ্ধার করেছেন।বিকেল পাঁচটা থেকে ডুবুরিদের শুরু হওয়া এই অভিযান এখনো চলে। দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ থেকে পরিদর্শক মাহমুদুল হক বলেন, তুরাগ থানার তথ্যের ভিত্তিতে শনিবার বেলা ২টায় এই অভিযান শুরু করা হয়েছে। ডুবুরি মনির ও মকবুল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

সন্ধ্যা সোয়া ৭টার দিকে পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) হাফিজুর রহমান বলেন, যে ম্যাগাজিনগুলো পাওয়া গেছে তার মধ্যে ২২০টি এসএমজির; পিস্তলগুলো সেভেন পয়েন্ট সিক্স বোরের গ্লোক পিস্তল।ফায়ার সর্ভিসের সঙ্গে স্থানীয় থানা পুলিশও অভিযানে ছিল।