21-07-16-PM_41th PGR Raising Day-12

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আধুনিক প্রশিক্ষণের মাধ্যমে জঙ্গিবাদ মোকাবেলায় সব বাহিনীকে প্রস্তুত থাকতে হবে। এজন্য সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান তিনি। জঙ্গি মোকাবেলায় বাংলাদেশের সক্ষমতা বিশ্বে প্রশংসিত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার দুপুরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।ঢাকা সেনানিবাসের পিজিআর সদর দফতরে এ অনুষ্ঠান আয়োজিত হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একের পর এক সমস্যা এসেছে, আমরা তা মোকাবেলা করতে সক্ষম হয়েছি বলে বাংলাদেশ আজ বিশ্বে প্রশংসিত।

গুলশান হামলাসহ সাম্প্রতিক সময়ের সন্ত্রাসী হামলার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমরা যেভাবে সন্ত্রাসের মোকাবেলা করেছি অনেক রাষ্ট্র, সরকার প্রধানরা তার প্রশংসা করেছেন।প্রধানমন্ত্রী বলেন, মাঝে মধ্যে এমন কিছু ঘটনা ঘটানো হয়। যাতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়।সন্ত্রাসের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এদেশের সন্ত্রাসের স্থান হবে না। বাংলাদেশ হবে শান্তির দেশ, বাংলাদেশ হবে উন্নত দেশ।সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ঐক্যবদ্ধভাবে আমরা সন্ত্রাসের মোকাবেলা করবো।উন্নত প্রশিক্ষণ ও আধুনিক প্রযুক্তির ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, আধুনিক প্রযুক্তি সঙ্গে সন্ত্রাসের ধরণ পাল্টেছে। ধ্বংসাত্মক কার্যকলাপেও আধুনিক প্রযুক্তি ব্যবহার হচ্ছে। তাই নিরাপত্তা নিশ্চিত করতে উন্নত প্রশিক্ষণ ও প্রযুক্তি নির্ভর হতে হবে।প্রধানমন্ত্রী পিজিআর সদস্যদের ত্যাগ, কর্তব্যপরায়ণতা, পরিশ্রম ও দক্ষতার প্রশংসা করেন।

এর আগে প্রধানমন্ত্রী পিজিআর সদর দফতরে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, পিজিআর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাহাঙ্গীর হারুন তাকে স্বাগত জানান।একদল চৌকস গার্ড প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম প্রদান করে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর এ কর্মরত অবস্থায় নিহত শহীদদের পরিবারের মধ্যে উপহার সামগ্রী ও অনুদান হস্তান্তর করেন।পরে প্রধানমন্ত্রী পিজিআর এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত মধ্যাহ্ন ভোজে অংশ নেন।অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।