কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের নাচনাপাড়া গ্রামে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার নামে মোটা অংকের টাকা চাঁদাবাজির অভিযোগ উঠেছে। সেখানে ৮০টি পরিবার থেকে ৫০০ টাকা করে চাঁদা আদায় করা হয়েছে। সরকার দেশের প্রতিটি গ্রামকে বিদ্যুতের আওতায় আনার জন্য বিনা খরচে বিদ্যুতের সংযোগ দেয়ার ঘোষনা দিলেও পল্লী বিদ্যুতের কতিপয় অসাদু কর্মকর্তা তাদের নির্দিষ্ট কিছু দালালের মাধ্যমে গ্রাহকদের কাছ হতে মোটা অংকের চাঁদা আদায় করছে। আর চাঁদাবাজির মূল হোতারা রয়ে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে।

ওই গ্রামের হারুন হাওলাদার, আমির হোসেন, হাসান হাওলাদার ও বেল্লাল হোসেনেরর সাথে আলাপ কালে জানা যায়, নাচনাপাড়া গ্রামের স্থানীয় প্রভাবশালী এক মাষ্টার সহ কয়েকজন নির্দেশ ক্রমেই বিদ্যুৎ লাইনের জন্য ৫০০ টাকা চাঁদা তুলছেন বলে জানায়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের নাচনাপাড়া গ্রামের ৮০ পরিবারকে বিদ্যুতের আওতায় আনার জন্য বিদ্যুতের লাইন টানার জন্য খুটি গাড়ার কাজ চলছে। আর এই খুটি গাড়ার নাম করে স্থানীয় প্রভাবশালীরা ৮০টি পরিবারের কাছ হতে ৫০০ হাজার টাকা করে ৪ লক্ষ উত্তোলন করেছেন। ফলে এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে স্থানীয়দের সাথে আলাপ কালে তারা বলেন, নতুন বিদ্যুৎ লাইন এনে দেবার কথা বলে আমাদের কাছে ৫০০শ’ টাকা চাঁদা নিয়েছে।  আমরা তাদের কথা বিশ্বাস করে টাকা দিয়েছি। এখন নতুন করে ২শ’ ৫০ টাকা যাচ্ছে।