বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপির উদ্দ্যেশে বলেছেন, তারা এখন সংলাপ চায়। কিসের সংলাপ? কার সাথে সংলাপ। খুনিদের সাথে সংলাপ। প্রশ্নই ওঠে না। নির্বাচন হবে সংবিধান অনুসারে। তিনি বলেন, ২০১৪ সালে শেখ হাসিনা আমাদের প্রধান মন্ত্রী খালদা জিয়াকে গনভবনে দাওয়াত দিয়েছিলো সংলাপ করার জন্য। কিন্তু তিনি প্রত্যাখান করেছিলো।
খালেদা জিয়ার ছেলে কোকোর মারা যাওয়ার পর তার খালেদা জিয়ার কার্যালয়ে আমাদের নেত্রী গিয়েছিলো। কিন্তু তারা মুখের উপর দরজা বন্ধ করে দিয়েছিলো। তিনি আরো বলেন, ২০১৪ সালে বিএনপি নির্বাচন না করে ভূল করেছিলো।
আবার যদি নির্বাচন না করে। বিএনপির হবে রাজনৈতিক আতœহত্যার সামিল। এই দলটির অস্তিত্ব ভবিষতে কেউ খুঁজে পাবে না।

আজ দুপুরে ভোলা সরকারি কলেজে জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৩ তম জাতীয় শোক দিবস স্মরন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে বন্ত্রী এসব কথা বলেন। ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আকতারের সভাপতিত্বে মন্ত্রী আরো বলেন,পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। খুনি মোস্তাক,খুনি জিয়া বঙ্গবন্ধুকে হত্যা করেছে। কিন্তু যতো দিন আকাশ বাতাস থাকবে তত দিন এই বাঙ্গালীর মনি কোঠায় বঙ্গবন্ধু থাকবে।

যারা বঙ্গবন্ধুকে খুন করেছে তাদেরকে জিয়াউর রহমান পৃথিবীর বুকে বিভিন্ন স্থানে চাকুরি দিয়েছে। তার স্ত্রী খালেদা জিয়া খুনিদের সংসস সদস্য করে। এর আগে মন্ত্রী ভোলা সরকারি কলেজের বিজ্ঞান,বাণিজ্য,প্রশাসনিক ও হোস্টেল ভবন উদ্বোধন করেন। পরে মন্ত্রী ভোলা সদর উপজেলা পরিষদের আয়োজনে মাধ্যমিক ও দাখিল পর্যায়ের দরিদ্র ও মেধাবী ২৬৭ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করেন।

ফয়সল বিন ইসলাম নয়ন, ভোলা