গাজীপুরের শ্রীপুরে হাত-পা বেঁধে চালককে বনে ফেলে রেখে সীসা ভর্তি ট্রাক ছিনতাই করে নিয়ে যাওয়ার সময় নিরাপত্তাকর্মীসহ চার ছিনতাইকারীকে রবিবার আটক করেছে এলাকাবাসী। পরে ক্ষুব্ধ লোকজন তাদেরকে উত্তম মধ্যম দিয়ে পুলিশের কাছে সোপর্দ করে।

আটককৃতরা হলো- গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার কেওয়া পূর্বখন্ড গ্রামের আবুল কাশেম মিয়ার ছেলে বাবু মিয়া (৩০), একই এলাকার মৃত নুরুল হক চান্দুর ছেলে নাজমুল ইসলাম (৩৫), ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন (৩২) এবং ট্রাকের নিরাপত্তাকর্মী ময়মনসিংহের ছানোয়ার হোসেন।

শ্রীপুর থানার এসআই মঞ্জুরুল ইসলাম ও বরমী ট্রান্সপোর্টের মালিক ওবায়দুল ইসলাম জানান, রবিবার ভোর রাতে শ্রীপুরের কেওয়া পূর্বখন্ড এলাকাস্থিত গ্যালি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামের এক কারখানা থেকে ২০টন সীসা নিয়ে সাভারের আশুলিয়ার উদ্দেশ্যে বের হয় একটি ট্রাক। একজন নিরাপত্তা কর্মী ট্রাকটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ট্রাকটি কারখানা থেকে বের হওয়ার পরপরই কয়েক ব্যাক্তি দৌড়ে ট্রাকে উঠে। এসময় তারা চালক সুমনসহ অন্যদের মারধর করে ট্রাকের নিয়ন্ত্রণ নেয়। তারা সীসা সহ ট্রাকটি ছিনতাই করে নিয়ে যাওয়ার পথে কয়েক ছিনতাইকারী চালককে নামিয়ে গাজীপুরের সদর উপজেলার বাঘের বাজার সিংড়াতলী বনে নিয়ে হাত-পা বেঁধে তাকে ফেলে রেখে চলে যায়। অন্য ছিনতাইকারীরা মাল ভর্তি ট্রাকটি নিয়ে জৈনা বাজার-শৈলাট সড়ক পথে পালিয়ে যেতে থাকে। এদিকে ট্রাক ছিনতাইয়ের সংবাদ পেয়ে কারখানার লোকজন ট্রাকটির পিছু নেয়। এক পর্যায়ে তারা এলাকাবাসীর সহায়তায় ওই সড়কের নগরহাওলা এলাকায় ট্রাকটি গতিরোধ করে চারজনকে আটক করে। পরে উত্তেজিত এলাকাবাসী আটককৃতদের উত্তম মধ্যম দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছলে আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। এসময় পুলিশ সীসা ভর্তি ট্রাকটি জব্দ করে। পরে সিংড়াতলী বন থেকে হাত-পা বাঁধা অবস্থায় ট্রাকের চালককে উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।