গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা। সোমবার দিবাগত রাত দেড়টায় গাজীপুর সদর উপজেলার ভাওয়াল জাতীয় উদ্যানের দুই নম্বর গেইটের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে: কমান্ডার আব্দুল্লাহ আল মামুন আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো গাজীপুর মহানগরের কাউলতিয়া এলাকার ঈমান উদ্দিনের ছেলে কামরুজ্জামান (৩৫), শহর আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩৪), আব্দুর রহিমের ছেলে মাহমুদুল হাসান ওরফে রুবেল (২৮), কফিল উদ্দিনের ছেলে সাইদুর রহমান (৪৩) ও সিরাজ উদ্দিনের ছেলে সাদিকুর রহমান (৩৭)।

র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গাজীপুর রাজেন্দ্রপুর এলাকার ভাওয়াল জাতীয় উদ্যানের দুই নম্বর গেইটের সামনে পাঁচ সদস্যর একদল ডাকাত সোমবার মধ্যরাতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এ গোপন খবর পেয়ে র‌্যাব-১’র সদস্যরা ওই এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে হাতেনাতে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি ছুরি, একটি ষ্টীলের চাপাতি, তিনটি চাকু, একটি মোটরসাইকেল, সাতটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব সদস্যদেরকে জানায়, তারা দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী ও মোটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটরসাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুট করে আসছে। এছাড়াও তারা জানায়, অপরিচিত কেউ তাদের এলাকায় নতুন আসলে তাদের গতিবিধি লক্ষ্য করে কৌশলে ছিনতাই/ডাকাতি কার্যক্রম করে। তাদের এসব কাজে বাধা দিলে তারা সাধারণ পথচারীদেরকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে মারাতœক আহত করে।