লালমনিরহাটের আদিতমারী উপজেলায় গ্রামীণ ব্যাংকের কার্যালয়ের ভিতর থেকে ফুল বাবু মিয়া (৬৫) নামে এক নৈশ প্রহরীর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সোমবার (৫ জুলাই) দুপুরে ঐ উপজেলার গ্রামীন ব্যাংকের সাপ্টিবাড়ি ব্রাঞ্চ অফিস থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। মৃত ফুল বাবু সাপ্টিবাড়ি ইউনিয়নের সরকার টারী এলাকার মৃত মফিজ মুন্সির ছেলে।

এলাকাবাসী জানায়, প্রতিদিনের ন্যায় রোববার (৪ জুলাই) রাতে ফুল বাবু অফিসের ভিতরেই ঘুমায়। পরদিন সকাল হলে ব্যাংকের ভিতরেই থাকা ব্রাঞ্চ ম্যানেজার মশিউর রহমান ও প্রশিক্ষনার্থী কেন্দ্র ব্যবস্থাপক তুহিন ফুল বাবুকে ডাকলে তার কোন সাড়া শব্দ না পেয়ে স্থানীয় সাপ্টিবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর সোহরাবকে অবগত করেন। পরে তিনিসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ গ্রামীণ ব্যাংক অফিসের ভিতরে গিয়ে নৈশপ্রহরী ফুল বাবু মারা গেছেন বলে নিশ্চিত হন। পরে তারা আদিতমারী থানা পুলিশকে খবর দিলে দুপুরের দিকে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

এদিকে ফুল বাবুর ছেলে লাভলু মিয়া জানায়, তার বাবার কোন অসুখ ছিল না। বাবা কিভাবে মারা গেছেন তা তারা জানেন না।

সাপ্টিবাড়ী গ্রামীণ ব্যাংকের শাখা ম্যানেজার মশিউর রহমান জানান, সকাল ৮ টা থেকে ৯ টার দিকে আমি আমার স্টাফ তুহিনকে ফুল বাবু উঠেছেন কি না দেখতে পাঠাই। তিনি গিয়ে দেখেন তখনও ফুল বাবু ঘুম থেকে উঠেনি। তুহিন এসে আমাকে সে করা কথা বললে পরে দুজনেই সেখানে গিয়ে তাকে ডাকতে থাকি। পরে তার গায়ে হাত দিয়ে ডাকতে গেলে তার শরীর ঠান্ডা অনুভব করি। তিনি আরো বলেন, সন্দেহ হলে স্থানীয় সাবেক চেয়ারম্যানকে বিষয়টি অবগত করি।
আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালেত মর্গে পাঠানো হয়েছে।