আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খন্দকার মোশতাক একা হত্যা করেনি। তার পিছনে মদদ জুগিয়েছে জিয়াউর রহমান। বঙ্গবন্ধুকে হত্যার পিছনে যারা ষড়যন্ত্রে জড়িত ছিল তাদেও কুশিলবদের জাতির কাছে তুলে ধরতে হবে।

তিনি সোমবার বিকেলে গাজীপুর মহানগরীর টেকনগপাড়ায় একটি কনভেনশন সেন্টাওে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুর শিল্পাঞ্চল কমিটির আহবায়ক শ্রমিক নেত্রী লাভলী ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক আবুল হোসাইন। বক্তব্য রাখেন শ্রমিক নেতা নুরুল ইসলাম, শামীম খান, গাজীপুর মহানগর শ্রমিক লীগের আহবায়ক আঃ মজিদ বিএসসি, যুগ্ম আহবায়ক সৈয়দ আব্দুল জলিল, লীমা ফেরদৌস, শহিদুল ইসলাম প্রমুখ।

শাজাহান খান আরো বলেন, জিয়াউর রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেছেন তা সত্য বলেছেন। তিনি না জেনে কোন কথা বলেন না। তিনি কোন মিথ্যার আশ্রয় নেন না। জিয়ার লাশের কফিন যখন চট্রগ্রাম থেকে ঢাকায় আনা হয় তখন কেউ কি তার লাশ দেখেছিলেন? তাহলে ওই বাক্সে কার লাশ ছিল?