মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত শুভপুর ব্রীজের রিলিং ভেঙে ড্রাম ট্রাক নদীতে পড়ে চালক আহত হয়েছে।
শুক্রবার (১ এপ্রিল) বিকেল সোয়া পাঁচটার দিকে ফেনীর ছাগলনাইয়া থেকে মিরসরাইয়ের করেরহাটের এ পাড়ে বালু নেওয়ার জন্য আসার সময় ব্রীজের উপর সড়কে সিএনজি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

এসময় ব্রীজের রিলিং ভেঙে ড্রাম ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-৮১৭১) নদীতে পড়ে যায়। এসময় চালক জিয়া উদ্দিন (৩৫) গাড়ির নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়েছে এবং গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।
আহত চালক জিয়া উদ্দিন করেরহাট ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ঘেড়ামারা (ফরেস্ট অফিস) এলাকার অলি আহমদের পুত্র।

করেরহাট ইউনিয়ন পরিষদের সদস্য শহীদ উল্লাহ জানান, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত, কালের সাক্ষী এই শুভপুর ব্রীজটি বেশ কয়েক বছর যাবৎ ঝুকিপূর্ণ অবস্থায় আছে। যার কারণে ভারী মোটরযান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবুও নিষেধাজ্ঞা অমান্য করে কিছু ভারী মোটরযান চলাচল করে এবং প্রায়ই ঘটছে দুর্ঘটনা। এবিষয়ে ফেনী সড়ক ও জনপদ বিভাগ এ ব্রীজের সংস্কার ও মেরামতের দায়িত্বে আছে এবং মাঝে মধ্যে সামান্য সংস্কার কাজ করে থাকে। তবে স্থায়ীভাবে কোন ব্যবস্থা নেওয়া না হলে আরও বড় ধরনের দূর্ঘটনা ঘটবে বলে মন্তব্য করেন। দীর্ঘ কয়েক বছর যাবৎ ঝুকিপূর্ণ এই ব্রীজের কাজ না হওয়ায় চালক, যাত্রী সাধারণ ও স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আকতার হোসেন, মিরসরাই থেকে.