আসন্ন টেষ্ট সিরিজে বাংলাদেশ টেষ্ট দল ঘোষণা দেয়ার পর খবর এল সাকিব করোনা আক্রান্ত। পরীক্ষায় ফলাফল ইতিবাচক হয়েছে। এরপর বিসিবি সব নাজমল হাসান পাপন বললেন, আমাদের যখন দরকার তখন সাকিবকে পাই না।

দলের সঙ্গে যোগ দেয়া হলো না সকিবের। পুরো ক্রিকেটাঙ্গনে কালো একটি ছায়া পড়েছিল। সাকিব-হীন টেষ্ট দল যখন চট্টগ্রামের সাগরিকায় অনুশীলনে ব্যস্ত ঠিক তখন আজ শুরুবার খবর এল সাকিবের তিনবার করোনা পরীক্ষা নেগেটিভ এসেছে।

এরপর জানা গেলে আজ সন্ধ্যায় সাকিব চট্টগ্রামের উদ্দেশ্যে বিমান ধরবেন। ঠিক তখন সাগরিকায় দলের অনুশীলন শেষে কোচ রাসেল ডমিঙ্গো ঘোষণা দলেন ফিটনেস পরীক্ষা ছাড়া সাকিবের মাঠে নামার কোন সুযোগই নেই। ফিটনেস ছাড়পত্র সংগ্রহ করতে হবে সাকিবের।

এছাড়া করোনা থেকে বেরিয়ে আসা সাকিব কি এক দিনে কয়েক ঘন্টা অনুশীলন করে ৫ দিনের টেষ্টে পারফমেন্স করতে পারবেন! এ নিয়ে অনেক আশংকা রয়েছে। এ কারণেই বিসিবি প্রধান পাপনের বক্তব্যটাই জরুরী।

সাকিবের টেষ্টে মাঠে নামা প্রসঙ্গে কি বলছেন পাপন? আজ শুক্রবার বিসিবি বস বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সাকিব ইস্যুতে বলেছেন, ‘হয়তো ও খেলবে, হয়তো খেলবে না। বলা মুশকিল। এটা ওর নিজের, দলের ও অনেক কিছুর ওপর নির্ভর করে। টি-টোয়েন্টি, ওয়ানডে হলে বলতাম খেলো। কিন্তু এটা তো টেস্ট। আমরা চাই না ওর ওপর বাড়তি বোঝা হোক বা ক্ষতির কারণ হোক। ওকে স্বাধীনতা দেওয়া আছে। ও যদি খেলতে চায় অবশ্যই খেলবে। ওকে তো না করার কোনো সুযোগ নেই। অনুশীলন করুক, অনুশীলন করে যদি মনে করে খেলতে পারবে এবং ফিটনেস ট্রেনার যদি ছাড়পত্র দেয়, তাহলে খেলবে।’