গাজীপুরের কালীগঞ্জে অতি বৃষ্টি ও নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের কারণে গার্ডার ভেঙ্গে ঢালাই ও রডসহ নির্মাণাধীন একটি ব্রিজ মঙ্গলবার ধ্বসে খালে পড়েছে। এসময় ব্রিজের নীচে চাপা পড়ে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। এঘটনায় অপর ৫ শ্রমিক আহত হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা নিহত শ্রমিকের লাশ রাতে উদ্ধার করেছে।

নিহতের নাম- লিয়াকত প্রামাণিক (৩০)। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার নাগরহা এলাকার ছাত্তার প্রামাণিকের ছেলে।

কালীগঞ্জ থানার ওসি আনিসুর রহমান, আহত শ্রমিক ও স্থানীয়রা জানান, গত কয়েকমাস ধরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বক্তারপুর-বড়নগর বাইপাস সড়কের মোহানী এলাকার সুবাইদা খালের উপর একটি ব্রিজের নির্মাণ কাজ চলছিল। মঙ্গলবার বিকেলে টানা বৃষ্টির মধ্য দিয়ে ৮/১০ জন নির্মাণ শ্রমিক রড বেঁধে ঢালাইয়ের কাজ করছিল। বিকেল সাড়ে ৩টার দিকে হঠাৎ গার্ডার ভেঙ্গে ব্রিজের রড ও ঢালাই ধ্বসে পড়ে। এতে ওই খালের পানিতে নির্মাণসামগ্রীর নীচে চাপা পড়ে লিয়াকত নামের এক শ্রমিক নিখোঁজ হয়। এসময় অন্যরা লাফালাফি করে ব্রিজ থেকে নেমে যায়। এ ঘটনায় ফরিদ (৩৫), শ্রীবাস হালদার (৩৩), শামসু (৪০), আলমগীর (২৫) ও নাইম ইসলাম (১৮) সহ অপর ৫ শ্রমিক আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে। সন্ধ্যায় ফায়ার সার্ভিসের কর্মীরা ভারী যন্ত্রপাতি নিয়ে স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ শুরু করে। দীর্ঘসময় চেষ্টা চালানোর পর রাত ৯টার দিকে ব্রিজের নীচে চাপা পড়া নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

স্থানীয়রা জানান, এলজিইডি’র তত্ত্বাবধানে প্রায় সোয়া ৪ কোটি টাকা ব্যায়ে এ ব্রিজের নির্মাণ কাজ ২০২১ সালে শুরু হয়। চলতি বছরের আগস্ট মাসে ব্রিজটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহার ও ব্যাপক অনিয়মের কারণে এ দূর্ঘটনা ঘটেছে।