বৃক্ষ প্রণে প্রকৃতি প্রতিবেশ আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ এই প্রতিপাদ্য সেøাগান নিয়ে বাগেরহাটে সামাজিক বন বিভাগের আয়োজনে ও বাগেরহাটে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে বাগেরহাটর অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক খন্দকার মুহম্মদ রেজাউল করিমর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে মেলার উদ্ভোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।
এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক, সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম সাজ্জাদ হোসেন, সুন্দর সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো: বেলায়েত হোসেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাচান,অধ্যাপক মোজাফ্ফর হোসেন, অধ্যাপক বুলবুর কবির, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, জাতীয় মহিলা সংস্থার বাগেরহাট জেলার চেয়ারম্যান এ্যাডভোকেট শরিফা খানম, সদর রেঞ্জ কর্মকর্তা চিনময় মধুসহ জনপ্রতিনিধি, সরকারি বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, শিক্ষক, অভিভাবকসহ শিক্ষার্থীরা এতে অংশ নেন। এর আগে একটি রেলী কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সভাস্থলে এসে শেষ হয়। এই মেলায় মোট ২০টি স্টল রয়েছে যেখানে বনজ, ফলদ ও ঔষধী গাছের চারা পর্দশীত ও বিক্রি হচ্ছে। প্রতিদিন সকালে ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত এই মেলা সবার জন্য উন্মুক্ত

বাগেরহাট প্রতিনিধি