শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশ নাকি ভারত, কে জিতবে তা নিয়ে নাটকীয়তার জন্ম হয় ম্যাচের শেষের দিকে। শেষ পর্যন্ত নাটকীয়ভাবে ম্যাচটি টাই হয়ে যায়।

১৯ বলে ভারতের দরকার ছিল ১০ রান, হাতে ছিল ৪ উইকেট। ম্যাচ তখন পুরোপুরি ভারতের দিকে। পরের কয়েক মিনিটে বদলে গেল দৃশ্যপট। ১৫ বলের মধ্যে ভারতের ৪ উইকেট ফেলে দিয়ে ম্যাচ টাই করে ফেলে বাংলাদেশ। ফলে তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ হলো।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাট করতে নেমে ফারজানা হকের রেকর্ড সেঞ্চুরিতে বাংলাদেশের মেয়েরা করে ৪ উইকেটে ২২৫ রান। এর মধ্যে ফারজানা একাই করেন ১০৭ রান।

ভারতের সামনে লক্ষ্য ছিল ২২৬ রানের। একটা সময় তারা অবশ্য সহজ জয়ের পথ গড়ে ফেলেছিল। ৪ উইকেটে ১৯১ রান ছিল সফরকারীদের। সেখান থেকে দারুণভাবে লড়াইয়ে ফেরে বাংলাদেশ।

শেষ ওভারে ভারতের দরকার ছিল ৩ রান, হাতে ছিল ১ উইকেট। তরুণ পেসার মারুফা আক্তারের প্রথম দুই বল থেকে আসে ২ রান। এরপর মেঘনা সিং অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে পরাস্ত হন। উইকেটের পেছনে ক্যাচ লুফে নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বাংলাদেশের নাহিদা আক্তার ৩৭ রানে নেন ৩টি উইকেট। মারুফা আক্তারের শিকার ৫৫ রানে ২টি। এ ছাড়া, সুলতানা খাতুন, রাবেয়া ও ফাহিমা তুলে নেন একটি করে উইকেট।