বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ

দৈনিকবার্তা-ঢাকা, ৫ ফেব্রুয়ারি: কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা মেরে আট জনকে হত্যার নির্দেশদাতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই দায়ী করেছে বিএনপি।বৃহস্পতিবার সন্ধ্যায় দলের যুগ্মমহাসচিব সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, চৌদ্দগ্রামে পেট্রোলবোমাসহ দুই যুবলীগ নেতা মানিক ও বাবুলকে আটকের পর থানায় নিয়ে যাওয়া হয় এবং সদ্য বিবাহিত স্থানীয় মন্ত্রীর নির্দেশে তাদের ছেড়ে দেয়া হয়। জনগণ মনে করে চৌদ্দগ্রাম ট্র্যাজেডির খলনায়ক এই মন্ত্রী ও তার নির্দেশদাতা অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।একই সঙ্গে বর্বোরচিত এই ঘটনায় বেগম খালেদা জিয়াসহ ২০ দলীয় জোটের সিনিয়র নেতাদের হুকুমের আসামি করে মামলা দায়ের করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

বিবৃতিতে দাবি করা হয়েছে, বিগত এক মাসের গণতন্ত্র মুক্তি আন্দোলনে বিএনপিসহ ২০ দলীয় জোটের ১৫ হাজারের বেশি নেতাকর্মীকে সরকারি পেটোয়া পুলিশ বাহিনী গ্রেপ্তার করেছে। প্রতিদিন অনেক নেতাকর্মীকে ক্রসফায়ারে হত্যা করা হচ্ছে। গুম, খুন ও অপহরণের শিকার হচ্ছে অনেক নেতাকর্মী। রাতের অন্ধকারে নিভৃত জনপদ গ্রাম-গ্রামান্তরে হানাদার বাহিনীর কায়দায় নিরীহ জনগণের বসতবাড়ি জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দেয়া হচ্ছে।সর্বনাশা অবৈধ এই সরকার ক্ষমতায় টিকে থাকার নেশায় পোড়া মাটি’ নীতি অবলম্বন করেছে বলে উল্লেখ করেছেন সালাহ উদ্দিন আহমেদ।

সময় থাকতে জনদাবি মেনে নিয়ে অবিলম্বে পদত্যাগ না করলে, জনগণের অভিপ্রায় অনুযায়ী নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা না করলে আগামী রোববার থেকে আবার কঠোর কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।সরকার পতন না হওয়া পর্যন্ত চলমান অনির্দিষ্টকালের অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি। বিবৃতিতে তিনি বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। বিএনপি এবং ২০ দলীয় জোটের সব নেতা-কর্মীসহ দেশবাসীকে চলমান কর্মসূচি শান্তিপূর্ণভাবে চালিয়ে যাওয়ার জন্য দেশনেত্রী খালেদা জিয়ার পক্ষ থেকে উদ্বাত্ত আহবান জানাচ্ছি।একই সঙ্গে গত ৫ দিনের হরতাল এবং চলমান অবরোধ কর্মসূচি পালন করার জন্য নেতাকর্মীদের অভিনন্দন জানান সালেহ উদ্দিন আহমেদ।