হানিফ (2)

দৈনিকবার্তা-ঢাকা, ৫ ফেব্রুয়ারি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপিকে জঙ্গি দল হিসেবে ঘোষণা এখন সময়ের ব্যাপার।বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বরে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর আয়োজিত সন্ত্রাস, হত্যা ও নৈরাজ্যের প্রতিবাদে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, আমরা অতীতে মানুষকে আশ্বস্ত করেছিলাম শিগগিরই পরিস্থিতির উন্নতি হবে। কিন্তু আমাদের ধারণা ভুল ছিল। আমরা মনে করেছিলাম, কোনো রাজনৈতিক দল মানুষকে পেট্রোল দিয়ে পুড়িয়ে মারার মতো কর্মসূচি দিতে পারে না। কিন্তু আমাদের সেই ধারণা ভুল হয়েছে। যারা এ ধরনের কর্মসূচি দেয়, তারা সন্ত্রাসী, জঙ্গি। তারা এখন পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছে। তাদের দলের নেত্রী জঙ্গিদের নেত্রীতে পরিণত হয়েছে।খালেদা জিয়াকে উদ্দেশ্য করে হানিফ বলেন, আপনি যদি আপনার দলকে জঙ্গি দল হিসেবে প্রমাণ করতে চান তা হলে সেই ব্যবস্থা নেয়া সময়ের ব্যাপার। সময় হলেই সেটা দেখা যাবে। এর মাশুল আপনাকেই দিতে হবে।

শিগগির পরিস্থিতি স্বাভাবিক হবে এমন আশ্বাস দিয়ে হানিফ বলেন, আমরা জনগণকে আশ্বস্ত করে বলতে চাই, আওয়ামী লীগ সরকার পরিচালনায় যেমন সফল, তেমনি সন্ত্রাস দমনেও সফল হবে। জনগণ এখন এই সন্ত্রাসী এবং জঙ্গিদের ব্যাপারে সচেতন হয়েছে। জনগণ এখন পেট্রোল বোমা নিক্ষেপকারী সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা-বাহিনীর হাতে সোর্পদ করছে। এভাবে চলতে থাকলে পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্বাভাবিক হয়ে যাবে।তিনি বলেন, জনগণের বিরুদ্ধে সন্ত্রাস কখনো টিকে থাকতে পারে না। আফগানিস্তানে তালেবান, আল-কায়েদা এবং শ্রীলঙ্কায় এলটিটিই যেমন সন্ত্রাস করে টিকে থাকতে পারেনি, তেমনি বিএনপি-জামায়াতও টিকে থাকতে পারবে না। তাদেরকেও এলটিটিই’র ভাগ্যবরণ করতে হবে।

বিএনপির বর্তমান কর্মসূচিতে তাদের কর্মীদের সমর্থন নেই দাবি করে তিনি বলেন, কোকোর জানাজা প্রমাণ করে তাদের সমর্থক আছে। কিন্তু তাদের কর্মীরা হরতাল-অবরোধ সমর্থন করে না বলেই তারা মাঠে নেই।স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মোবাশ্বের হোসেন চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোল্লা মো. আবু কাওছার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, সহ-সভাপতি মতিউর রহমান মতি, মিজানুর হাসান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক মেসবা-উল রহমান সাচ্চু প্রমুখ।