আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ

দৈনিকবার্তা-ঢাকা ৯ ফেব্রুয়ারি: বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোট জনগণের জন্য বিষফোঁড়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।সোমবার বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি। বিএনপি-জামায়াতের টানা হরতাল-অবরোধের প্রতিবাদে এ মানববন্ধন করে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি সংলাপের কথা বলে মানুষকে পুড়িয়ে মারতে সন্ত্রাসীদের উৎসাহিত না করতে দেশের বিশিষ্ট নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন।

সংলাপের উদ্যোগের তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘আপনারা দেশের জনগণের সাথে সুর মিলিয়ে কথা বলুন। সন্ত্রাসীও জঙ্গীবাদীদের সাথে সংলাপের পরামর্শ দেবেন না।হাছান বলেন, সারাদেশে কয়েকশ সন্ত্রাসী বোমাবাজ নামিয়ে মানুষ হত্যা করে কোন দাবী আদায় করা যায় না। কেননা কোন ডাকাত দল যদি এ কাজ করে তাহলে তাদের সাথে আলোচনা করা হয় না । তাদের কঠোর হস্তে দমন করা হয়।পরিবেশ ও বন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাছান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেট্রলবোমা হামলাকারী সন্ত্রাসী বিএনপি-জামায়াতের সাথে কোন ধরনের আলোচনা হবে না বলে ঘোষনা করেছেন।

দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রয়েছেন উল্লেখ করে তিনি বলেন, সন্ত্রাসী পেট্রলবোমা হামলাকারীদের বিরুদ্ধে চরম ব্যবস্থা গ্রহন সরকারের কাছে সাধারণ মানুষের সময়ের দাবী। হাছান বলেন, বিএনপি-জামায়াত বিশ্বের নিষিদ্ধ সংগঠনগুলোর মত দেশের মানুষের সাথে আচারণ করছে। তাদের মতো তারা বোমা হামলার মাধ্যমে মানুষ হত্যা করে তাদের অবস্থান জানান দেয়।

তিনি বলেন, হামলা চালানোর সময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও সাধারণ মানুষের হতে ধরা পড়া সকল সন্ত্রাসীরা বিএনপি-জামায়াতে নেতা-কর্মী। এ সকল হামলার পরিকল্পনাকারী, অর্থ যোগানদাতারাও বিএনপি-জামায়াতের নেতা-কর্মী বলে আটক হওয়া সন্ত্রাসীরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে স্বীকার করেছে।ড. হাছান বলেন, বিএনপি-জামায়াতের হরতাল শুধু রাজধানীবাসী নয়, সারাদেশের মানুষ ঘৃনাভরে প্রত্যাখ্যান করেছে। আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক বলরাম পোদ্দার প্রমুখ।