নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান

দৈনিকবার্তা-ঢাকা, ২২ এপ্রিল: নৌ পরিবহন মন্ত্রী ও শ্রমিক-কর্মচারী-পেশাজীবী -মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহ্বায়ক শাজাহান খান আগামী ৭ ও ৮ মে সিলেট অভিমুখে জনতার অভিযাত্রার কর্মসূচী ঘোষণা করে বলেছেন, যারা পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা এবং নাশকতা করে তাদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।তিনি বলেন, বেগম জিয়া ছাত্র, শ্রমিক, কৃষককে হত্যা করেছেন। তার বিচার হতে হবে। সরকার জনগণের আন্দোলনের চাপে বেগম জিয়ার বিচার করতে বাধ্য হবে। জনগণ ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে রুখে দাঁড়াবে।পেট্রোলবোমা মেরে মানুষ হত্যার নির্দেশদাতা বেগম খালেদা জিয়ার বিচার ও শাস্তির দাবীতে শ্রমিক-কর্মচারী- পেশাজীবী- মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক জোটের সভাপতি শিরীন আখতার এমপি, মুক্তিযোদ্ধা সংসদের সহ- সভাপতি ইসমত কাদির গামা, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, শ্রমিকনেতা এ ,জেড কামরুল আনাম , শ্রমিকনেত্রী লীনা ফেরদৌস ও আমরা মুক্তিযোদ্ধার সন্তানের কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদ হোসেন।সভা শেষে একটি বিক্ষোভ মিছিল দৈনিক বাংলা হয়ে শাপলা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত একটি পথ সভা অনুষ্ঠিত হয়।মন্ত্রী শাজাহান খান বলেন, শ্রমিক-কর্মচারী- পেশাজীবী- মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আন্দোলন কোন নির্বাচনী প্রচারণা নয়। এ আন্দোলন সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে আন্দোলন। বেগম জিয়া পেট্রোলবোমা দিয়ে মানুষ মেরেছেন। যতদিন তার বিচার না হবে ততদিন এ আন্দোলন চলবে।

তিনি বলেন, বেগম জিয়া যখন ক্ষমতায় ছিলেন তখন তার দু হাত ছিল মির্জা আব্বাস ও গয়েশ্বর রায় । সারা দেশের টার্মিনাল ও শ্রমিক ইউনিয়নের অফিসগুলো তাদের দখলে ছিল। বেগম খালেদা জিয়ার নির্দেশে সড়ক ফেডারেশনের শ্রমিক নেতাদের কারাগার থেকে বের করে পেটানো হয়েছে। অনেক শ্রমিকনেতাকে কারাগার থেকে বের করার পর মেরে ফেলা হয়েছে।মন্ত্রী বলেন, মানুষ মেরে বেগম জিয়া পাপ কাজ করেছেন। পাপ যতক্ষণ ঘরে থাকে, লক্ষী ঘর থেকে পালিয়ে যায়।তিনি বলেন, সকল শ্রেণি -পেশার মানুষ আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। শেখ হাসিনা দক্ষিণ এশিয়ায় লৌহ মানবী। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, শ্রমিক-কর্মচারী -পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আপনার সাথে রয়েছে। আপনি বেগম জিয়ার বিচার করুন।শিরীন আখতার বলেন, বেগম জিয়ার কাছে পেট্রোলবোমা রয়েছে। বেগম জিয়া বাস মার্কায় ভোট চান। অথচ সেই বাস তিনি পেট্রোলবোমায় পুড়িয়েছেন।