DoinikBarta_দৈনিকবার্তাHasan+Mahmud

দৈনিকবার্তা-ঢাকা, ১৫ মে ২০১৫: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ব্লগারদের হত্যার মদদদাতা ও পৃষ্ঠপোষক। এ জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা উচিত।তিনি বলেন, যে নেত্রী রাজনীতির নামে হত্যাকান্ডকে আশ্রয়-প্রশ্রয় দেন। তিনিই হচ্ছেন এই গুপ্ত হত্যার মদদদাতা, পৃষ্ঠপোষক। ব্লগার হত্যার পৃষ্ঠপোষক হচ্ছেন বেগম খালেদা জিয়া।

হাছান মাহমুদ শুক্রবার সকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভায় এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী ওলামা লীগ এ আলোচনা সভার আয়োজন করে।সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেন বিন হেলালীর সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এমএ করিম, সংগঠনের সহ-সভাপতি কায়েসুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।হাছান মাহমুদ বলেন, এই ব্লগার হত্যা বন্ধ করার জন্য বেগম খালেদা জিয়াকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য দেশের আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকারকে আমি অনুরোধ জানাবো।

তিনি বলেন,যাদের নিয়ে তিনি (খালেদা জিয়া)২০দলীয় জোট গঠন করেছেন,সে দলে আছে জামায়াতসহ ইসলামী নামধারী বিভিন্ন দল, আফগান ফেরত জঙ্গি গোষ্ঠী। এসব জঙ্গিই গুপ্ত হামলার মাধ্যমে মুক্তমনা ব্লগারদের হত্যা করছে।সালাহউদ্দিন আহমেদকে খালেদা জিয়া লুকিয়ে রেখেছিলেন এমন দাবী করে হাছান মাহমুদ বলেন, সালাহউদ্দিন আহমেদকে খালেদা জিয়া লুকিয়ে রেখেছিলেন। তাকে দিয়ে গোপন জায়গা থেকে আল-কায়েদা নেতাদের মতো ভিডিও বার্তা পাঠাতেন। পুলিশ তাকে খুঁজছিল।অবস্থা বেগতিক দেখে তাকে ভারতের মেঘালয়ে পাঠিয়ে দেন খালেদা জিয়া।