আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ

দৈনিকবার্তা-ঢাকা, ২৪ মে: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করলেই দেশের বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি এবং ব্লগার হত্যা বন্ধ হয়ে যাবে।বেগম খালেদা জিয়াকে ব্লগার হত্যাকারী এবং বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি দানকারীদের প্রধান পৃষ্টপোষক উল্লেখ করে তিনি বলেন, ব্লগার হত্যা এবং দেশের বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকি একই সূত্রে গাঁথা।

রোববার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে আনসার উল্লাহ বাংলা টিম নামে একটি উগ্র মৌলবাদী জঙ্গী সংগঠন কর্তৃক জোটের সভাপতি এডভোকেট তারানা হালিমসহ দেশের ১০ বিশিষ্ট নাগরিককে দেয়া হত্যার হুমকির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ব্লগার এবং দেশের বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকির দায় বেগম খালেদা জিয়া এড়াতে পারে না। কারণ জামায়াতে ইসলামীসহ আরো উগ্র মৌলবাদী সংগঠন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে রয়েছে। তিনি বলেন, সরকারকে বিপাকে ফেলতে খালেদা জিয়ার ‘সালাহ উদ্দিন নাটক’ এখন জনগণের কাছে স্পষ্ট। পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যাকারী বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের কাছে সরকার মাথা নত করে নাই। ভবিষ্যতেও করবে না। হত্যার দায়ে খালেদা জিয়া ও তার দোসরদের বিচারের মুখোমুখি করা হবে।জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এডভোকেট বলরাম পোদ্দার, যুক্তরাষ্ট শাখা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. বদিউজ্জামান বদি।