Thakurgaon  PIC-2

দৈনিকবার্তা-ঠাকুরগাঁ  ২৫ মে: ঠাকুরগাঁও সদর উপজেলা আরাজী সালন্দর এলাকার মাজেদুর রহমান তুষার (১৫) নামে দশম শ্রেনীর শিক্ষার্থীকে বেদম বেত্রাঘাত করছে এক শিক্ষক। সোমবার (২৫ মে) দুপুরে ঠাকুরগাঁও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এ ঘটনা ঘটে। মুমূর্ষ অবস্থায় তুষারকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসাপতালে ভর্তি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক তুষারের সহপাঠি জানান, বন্ধুদের সাথে ক্লাসের ফাকে একটু দুষ্টুমি করায় ফুড বিভাগের শিক্ষক সাইফুল্লাহ তুষারকে ডেকে বেদম বেত্রাঘাত করে। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষক সাইফুল্লাহ চুল ধরে টেনে বেঞ্চের মধ্যে মাথা চেপে ধরে পিঠসহ শরীরে বিভিন্ন স্থানে বেদম বেত্রাঘাত করতে থাকেন। একপর্যায়ে তুষার জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তুষার সহপাঠীদের কাছে খবর পেয়ে তার পরিবারের সদস্যরা তাকে স্কুল থেকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

তুষারের বাবা আব্দুর রশিদ বলেন, শিক্ষকের বেত্রাঘাত তার ছেলে অসুস্থ হওয়ার পরও স্কুলের পক্ষ থেকে তাদের কিছু জানানো হয়নি। তিনি ওই শিক্ষকের বিচার দাবি করেন। এ ব্যাপারে শিক্ষক সাইফুল্লাহ বলেন, তুষার বেয়াদবি করায় তাকে বেত্রাঘাত করা হয়েছে। ঠাকুরগাঁও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সাইদুল ইসলাম জানান, শিক্ষার্থীকে বেধড়ক বেত্রাঘাতের ঘটনা খুবই দুঃখজনক। ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, এর আগে ২০১০ সালের ১৩ জানুয়ারি শিক্ষার্থীদের বেত্রাঘাত নিষিদ্ধ করেন হাটকোর্ট। পরে শিক্ষা মন্ত্রাণালয়ও পরিপত্র জারি করে শারীরিক ও মানসিক শাস্তি নিষিদ্ধ করে।